ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৮ মিনিট আগে
শিরোনাম

প্রথমবারের মতো মনপুরায় চালু হচ্ছে ফেরি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ মে ২০২২, ২১:১৪

প্রথমবারের মতো মনপুরায় চালু হচ্ছে ফেরি
ছবি- সংগৃহীত

ভোলার মনপুরায় প্রথমবারের মতো চালু হচ্ছে ফেরি। সংশ্লিষ্টরা এরই মধ্যে পূর্ব প্রস্তুতির অংশ হিসেবে মনপুরা উপজেলার রামনেওয়াজ ঘাট, তুলাতলি ঘাট ও হাজীর হাট ঘাটসহ মেঘনা নদীর বিভিন্ন স্পট পরিদর্শন করেছেন।

বুধবার দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) অতিরিক্ত সচিব, চেয়ারম্যান আহমেদ শামীম আল রাজী ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক মনপুরা পরিদর্শনে আসেন।

এ উপলক্ষে উপজেলা অডিটোরিয়ামে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেলিনা আক্তার চৌধুরীর সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখেন অতিথিরা। এ সময় তারা বলেন, মনপুরাবাসীর দীর্ঘদিনের দাবি ফেরি চালুর লক্ষ্যে আমাদের এই পরিদর্শনে আসা। আশা করি দ্রুততম সময়ে মনপুরা নৌরুটে ফেরি চালু করা সম্ভব হবে।

বর্তমানে ভোলার অন্যান্য উপজেলার সঙ্গে মনপুরাবাসীর যোগাযোগের জন্য ঢাকা-হাতিয়া রুটে লঞ্চ ও মনপুরা-তজুমদ্দিন রুটে সি-ট্রাক চালু রয়েছে। সকালে একটি সি-ট্রাক ও দুপুরে দুইটি লঞ্চ আসে। এছাড়া আর কোনো যোগাযোগ ব্যবস্থা নেই।

এ সময় মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্তি দায়িত্ব) মো. আল নোমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কেএম শাজাহান মিয়া, সাধারণ সম্পাদক জাকির হোসেন মিয়া, যুগ্ম -সম্পাদক মোশারফ হোসেন মজনু ফরাজী, সাংগঠনিক সম্পাদক বায়েজীদ কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত