ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির বিভিন্ন কমিটি থেকে ৬১ নেতাকর্মীর পদত্যাগ

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৬ মে ২০২২, ১৭:৫৫  
আপডেট :
 ২৬ মে ২০২২, ১৭:৫৬

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির বিভিন্ন কমিটি থেকে ৬১ নেতাকর্মীর পদত্যাগ
ছবি: প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি ও চাঁপাইনবাবগঞ্জ সদর, ভোলাহাট এবং নাচোল পৌর বিএনপি’র আহ্বায়ক কমিটি থেকে ৬১ জন তৃণমূল নেতাকর্মী পদত্যাগ করেছে।

বৃহস্পতিবার দুপুরে স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে স্বেচ্ছায় এই পদত্যাগের ঘোষণা দেন নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাচোল উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এনামুল হক জানান, তৃণমূলের নেতাকর্মীদের না জানিয়ে এবং ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে অবৈধভাবে এসব কমিটি গঠন করা হয়। নিয়ম বর্হিভূত এবং অগণতান্ত্রিকভাবে এসব কমিটি গঠন করায় দলের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এতে দল মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং দলের চেইন অব কমান্ড ভেঙে পড়েছে।

দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজবি, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকতের যোগসাজশে এবং মোটা অঙ্কের টাকার বিনিময়ে অযোগ্য, দলছুট, আওয়ামী এজেন্টা বাস্তবায়কারী ও নীতিহীনদের দিয়ে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে বলে সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন তৃণমূল নেতাকর্মীরা।

উদ্ভুত পরিস্থিতি বিবেচনায় অবিলম্বে কমিটি বাতিলের দাবি জানান নেতাকর্মীরা। এ অবস্থায় তৃণমূলের মতামতের ভিত্তিতে ত্যাগী ও পরীক্ষিতদের দিয়ে কমিটি গঠনের দাবিও জানানো হয় সাংবাদিক সম্মেলনে।

এ সময় সংবাদ সম্মেলনে সদর, ভোলাহাট এবং নাচোল উপজেলা ও পৌর বিএনপির পদত্যাগকৃত ৬১ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত