ঢাকা, রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে

একটি দক্ষ ও দেশপ্রেমিক সরকার দরকার: আসাদুজ্জামান রিপন

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২৬ মে ২০২২, ২১:০৭

একটি দক্ষ ও দেশপ্রেমিক সরকার দরকার: আসাদুজ্জামান রিপন
ছবি: প্রতিনিধি
দিনাজপুর প্রতিনিধি

বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, বাংলাদেশ এখন একটি কঠিন সময় পার করছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, রিজার্ভের পরিমাণ কমে যাচ্ছে, আমদানি বেড়ে গেছে, রপ্তানি ব্যয় বেড়ে যাচ্ছে। এই কঠিন সময় মোকাবেলা করার জন্য দরকার হবে একটি দক্ষ সরকার, দেশপ্রেমিক সরকার।

বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে দিনাজপুর জেলা বিএনপি আয়োজিত বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সম্পর্কে অসম্মানজনক মন্তব্য ও হত্যার হুমকির প্রতিবাদ শীর্ষক সমাবেশে এসব কথা বলেন তিনি।

আসাদুজ্জামান রিপন বলেন, ২০২২ সালের মধ্যে এই দুর্নীতিবাজ সরকার ক্ষমতা থেকে নেমে যাবে, এটি হচ্ছে জনগণের আকাঙ্খা। নির্বাচনের জন্য একটা সুন্দর সুষ্ঠু পরিবেশ তৈরি করা সরকারের দায়িত্ব।

এই সরকারের আর কোন নির্বাচন হবে না উল্লেখ করে তিনি বলেন, বিএনপি এই সরকারের কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না। এই সরকারকে পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন বা তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। কারণ দেশের জনগণের দাবি, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হোক।

তিনি বলেন, বর্তমানে গণতন্ত্রের একটি সমস্যা চলছে। এই সরকার প্রশাসনের মধ্যে আওয়ামীকরণ করে ফেলেছে। আওয়ামীকরণ করার ফলেই প্রশাসন ঘরের মধ্যে বিক্ষোভ সমাবেশ করতে বাধ্য করেছে। তারা গণতন্ত্রের প্র্যাকটিস করছে না। অগণতান্ত্রিক সরকারকে প্রশাসন পাহারা দিচ্ছে। অনির্বাচিত সরকারকে পাহারা দেয়ার দায়িত্ব প্রশাসনের না।

রিপন প্রশ্ন রাখেন, সংবিধানের কোথায় আছে ঘরের মধ্যে সমাবেশ করতে হবে, ঘরের বাইরে সমাবেশ করা যাবে না? দেশ কি আজ সংবিধান মোতাবেক পরিচালিত হচ্ছে? তিনি বলেন, দেশে কোন সংবিধান আছে বলে মনে হয় না। দেশটা আজ একটা মগের মুল্লুকে পরিণত হয়েছে।

দিনাজপুর জেলা বিএনপির নবনির্বাচিত কমিটির সভাপতি অ্যাড. মোফাজ্জল হোসেন দুলালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বখতিয়ার আহম্মেদ কচি’র সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আখতারুজ্জামান মিঞা, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ্ব মাহবুব আহম্মেদ, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক হেলাল, জেলা তাঁতীদলের সভাপতি রেজাউল ইসলাম, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর একেএম মাসুদুল ইসলাম মাসুদ, জেলে মহিলাদলের সাধারণ সম্পাদক, পৌরসভার কাউন্সিলর শাহিন সুলতানা বিউটি, জেলা ছাত্রদলের সভাপতি রেজউার রহমান রেজা প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত