ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯ আপডেট : ১৪ মিনিট আগে

নিবন্ধন না থাকায় তিন হাসপাতালকে জরিমানা, দুটি বন্ধের নির্দেশ

  গাজীপুর প্রতিনিধ

প্রকাশ : ২৭ মে ২০২২, ১৬:৫৮

নিবন্ধন না থাকায় তিন হাসপাতালকে জরিমানা, দুটি বন্ধের নির্দেশ
ছবি: প্রতিনিধি
গাজীপুর প্রতিনিধ

গাজীপুরের শ্রীপুর উপজেলায় নিবন্ধন না থাকা ও মেয়াদোত্তীর্ণ নিবন্ধনে হাসপাতাল পরিচালনা করায় তিনটি হাসপাতালকে জরিমানা ও দুই হাসপাতালের কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার বেলা ১২টাযর দিকে উপজেলার মাওনা চৌরাস্তায় তিনটি হাসপাতালে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম আদালত পরিচালনা করেন। এ সময় শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভুষণ দাস উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, স্বাস্থ্য বিভাগের নির্দেশ মোতাবেক শ্রীপুর উপজেলার হাসপাতালগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাওনা পপুলার মেডিকেল সেন্টার ও আনোয়ারা ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন না থাকায় পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করে কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়া হয়। এছাড়াও কোয়ালিটি ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন মেয়াদোত্তীর্ণ থাকায় তিন হাজার টাকা জরিমানা করা হয়।

ডা. প্রণয় ভুষণ দাস বলেন, গত বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক ৭২ ঘণ্টার মধ্যে সারাদেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশনা দেয়া হয়। এরই প্রেক্ষিত্রে শুক্রবার শ্রীপুর উপজেলার মাওনা পপুলার মেডিকেল সেন্টার, আনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার ও কোয়ালিটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। এ সময় মাওনা পপুলার মেডিকেল সেন্টার, আনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার নিবন্ধন সনদ দেখাতে ব্যর্থ হয়। এছাড়া কোয়ালিটি ডায়াগনস্টিক সেন্টারের মেয়াদোত্তীর্ণ নিবন্ধনে হাসপাতাল কার্যক্রম পরিচালনা করছিল।

ইউএনও তরিকুল ইসলাম বলেন, পপুলার মেডিকেল সেন্টার ও আনোয়ারা ডায়াগনস্টিক সেন্টারে নিবন্ধন সনদ দেখাতে ব্যর্থ হওয়ায় প্রত্যেককে পাঁচ হাজার টাকা ও কোয়ালিটি ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন মেয়াদোত্তীর্ণ থাকায় তিন হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত