ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯ আপডেট : ৯ মিনিট আগে

অতিরিক্ত আইজিপি সামসুদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ মে ২০২২, ১৭:৫৯

অতিরিক্ত আইজিপি সামসুদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত মহাপরিদর্শক বীর মুক্তিযোদ্ধা এ কে এম সামসুদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার এক শোকবার্তায় প্রধানমন্ত্রী 'সিক্রেট ডকুমেন্টস অব ইন্টেলিজেন্স ব্র্যাঞ্চ অন ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান' সংকলন ও প্রকাশে সামসুদ্দিনের ভূমিকা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ৩টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বিকেলে পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. কামরুজ্জামান এ তথ্য জানান। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেসহ, বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুম এ কে এম সামসুদ্দিন বিসিএস (পুলিশ) ১৯৭৩ ব্যাচের কর্মকর্তা ছিলেন। চাকরি জীবনে তিনি মৌলভীবাজার জেলার পুলিশ সুপার, খুলনা রেঞ্জের ডিআইজি, ডিএমপি কমিশনারসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করছেন। সর্বশেষ তিনি স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান হিসেবে চাকরি থেকে অবসর নেন।

তিনি ১৯৪৪ সালে লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার পশ্চিম লতিফপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

মরহুমের জানাজা শুক্রবার বাদ জুমা রাজারবাগ পুলিশ লাইনসে এস আই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ, ঢাকার পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ সদস্য এবং মরহুমের আত্মীয়-স্বজন জানাজায় অংশ নেন।

জানাজা শেষে আইজিপি ড. বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে এ কে এম সামসুদ্দিনের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাংলাদেশ জার্নাল/এআর/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত