ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে মেয়রপ্রার্থীদের প্রতীক বরাদ্দ

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০২২, ১৮:১৪

ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে মেয়রপ্রার্থীদের প্রতীক বরাদ্দ

ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে চার মেয়রপ্রার্থীর মাঝে শুক্রবার প্রতীক বরাদ্দ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে কোনো মেয়রপ্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।

এর ফলে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের আব্দুল খালেক, নারিকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মাসুম ও হাত পাখা নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী সিরাজুল ইসলাম মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন।

আগামী ১৫ জুন ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে।

জেলা নির্বাচন অফিসার আ. ছালেক জানান, ঝিনাইদহ পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৮২ হাজার ৬৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪০ হাজার ৪৪৬ জন ও নারী ভোটার ৪২ হাজার ২৪৯ জন। পৌর এলাকায় ৪৭টি কেন্দ্র ও ২৬৫টি বুথ স্থাপন করা হয়েছে। তিনজন ম‍্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে পর্যাপ্ত সংখ্যক আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী ভোট কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।

এদিকে একই দিন ঝিনাইদহ সদর উপজেলার পাগলাকানাই ও সুরাট ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সুরাট ইউনিয়নে ৪ জন ও পাগলাকানাই ইউনিয়নে দুইজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুরাট ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ১১ হাজার ১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৫৯১ ও নারী ভোটার ৫ হাজার ৪২৪ জন। মোট কেন্দ্র ১০টি। অন্যদিকে পাগলাকানাই ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ১৪ হাজার ২৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৯৬৬ ও নারী ভোটার ৭ হাজার ৩০৪ জন। এই ইউনিয়নে কেন্দ্র সংখ্যা ৯টি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত