ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে

প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী

  মোহাম্মদ শরীফ, কুমিল্লা

প্রকাশ : ২৭ মে ২০২২, ২২:৩৯

প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী
মোহাম্মদ শরীফ, কুমিল্লা

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। শুক্রবার কুমিল্লা শিল্পকলা অ্যাকাডেমিতে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

কুমিল্লায় নৌকার প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি, ঘোড়া,হাতপাখা ও হরিণ। ৫ জন মেয়র প্রার্থীর মধ্যে প্রতীক নিতে আসেননি নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত ও হাতপাখা প্রতীকের রাশেদুল ইসলাম।

এদিকে প্রতীক পাওয়ার পর বিকাল থেকে প্রার্থীদের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে নগরী। মাইকে প্রচারণা চলছে ‘অমুক ভাইয়ে দিচ্ছে ডাক- কুমিল্লাবাসী জাগরে জাগ।’ ঝুলানো হচ্ছে পোস্টার। নির্বাচনী সাজে সেজে উঠছে নগরী। জুমার নামাজের পর মসজিদের সামনে বিভিন্ন প্রার্থীর লোকজনদের লিফলেট বিলি করতে দেখা গেছে। দুপুরে পরে নামে ঝুম বৃষ্টি। বৃষ্টির মাঝেই পাড়া মহল্লায় ভোট ভিক্ষা শুরু করেছেন প্রার্থীরা।

আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাতের পক্ষে নৌকা প্রতীক গ্রহণ করেন প্রার্থীর সমর্থনকারী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন।

বিকালে ফোনে আরফানুল হক রিফাত বলেন, তারা জুম্মার নামাজ পড়ে প্রচার শুরু করেছেন। ২৭ ওয়ার্ডে একসাথে প্রচার কাজ শুরু হয়েছে। সন্ধ্যায় তিনি নির্বাচনী অফিস উদ্বোধন করবেন। তিনি কখন প্রচারণায় নামবেন তা পরে জানাবেন।

স্বতন্ত্র প্রার্থী বিএনপির সাবেক নেতা মনিরুল হক সাক্কুকে টেবিল ঘড়ি দেয়া হয়েছে। তিনি বলেন, সারা দিন নেতাকর্মীদের সাথে কথা বলেছেন। লিফলেট পোস্টার বিলি করেছেন। মাঠে সমর্থকরা কাজ করছে। তিনি শনিবার থেকে প্রচারণায় নামবেন।

স্বতন্ত্র প্রার্থী স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীক পেয়েছেন। তিনি বলেন, ঘোড়া দিয়ে যোদ্ধারা বিশ্বজয় করেছেন। তিনি ঘোড়া নিয়ে কুমিল্লা জয় করতে চান। তিনি নগরীর নোয়াগাঁও চৌমুহনী এলাকায় গিয়ে প্রথম প্রচারণা শুরু করেন।

স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল হরিণ ও ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থী রাশেদুল ইসলামকে হাতপাখা প্রতীক পেয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে বলেন, বিভিন্ন মাধ্যমে শুনেছি প্রার্থী ও তার সমর্থকরা প্রতিপক্ষ প্রার্থী ও তার সমর্থকদের হুমকি দিচ্ছেন। এই প্রক্রিয়া থেকে দূরে সরে না এলে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করবো। তিনি গাড়িতে একাধিক মাইক ব্যবহার না করতে,মিছিল না করতে,মোটর সাইকেল শো-ডাউন না করতে এবং পোস্টার দেয়ালে বা পরিবহনে না লাগিয়ে ঝুলানোর আহবান জানান।

উল্লেখ্য, বর্তমানে কুসিকের ভোটের মাঠে পাঁচজন মেয়র প্রার্থী রয়েছেন। এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১০৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত