ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে

দিনাজপুর অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে উঠছে

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০২২, ২২:৪৮

দিনাজপুর অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে উঠছে
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর এখন চাল, আম ও লিচুর শহর নয়, উল্লেখ করে দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, দিনাজপুর এখন শিল্পনগরী ও অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে উঠেছে। আইটি নগরী হিসেবে গড়ে উঠছে। ইতোমধ্যে শিক্ষা ও স্বাস্থ্য নগরীতে পরিণত হয়েছে।

শুক্রবার সন্ধ্যা ৭টায় দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে স্থানীয় গোর-এ-শহীদ বড় ময়দানে অনুষ্ঠিত বাণিজ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন

ইকবালুর রহিম আরও বলেন, দিনাজপুরে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার পর ৩-৪ হাজার বেকার যুবকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। শেখ কামাল আইটি নগরী প্রতিষ্ঠা হলে হাজার হাজার ছেলে-মেয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে বিশ্বের সাথে সংযোগ স্থাপন করতে পারবে। নিজেদের আয় উপার্জনের সুযোগ বাড়বে। কারণ আমরা চাই আমাদের ছেলে-মেয়েরা অর্থনৈতিকভাবে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে উঠুক।

দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রেজা হুমায়ূন ফারুক চৌধুরী শামিমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার)।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ১৬তম দিনাজপুর বাণিজ্য মেলার আহবায়ক ও দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক প্রতাপ কুমার সাহা পানু, দিনাজপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু প্রমুখ।

মেলার উদ্বোধন শেষে প্রধান অতিথি আয়োজকদের সাথে নিয়ে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

উল্লেখ্য, মাসব্যাপী ১৬তম দিনাজপুর বানিজ্য মেলায় কুটিরশিল্প, হস্তশিল্প, তথ্য প্রযুক্তির স্টলসহ বিভিন্ন ধরনের প্রায় দুই শতাধিক স্টল অংশগ্রহণ করেছে। উদ্বোধন শেষে মন্তা ডেকোরেশনের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত