ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

মেঘনার ভাঙন অব্যাহত: বাঁধ নির্মাণে স্থানীয়দের আল্টিমেটাম

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ মে ২০২২, ১৭:৪৭

মেঘনার ভাঙন অব্যাহত: বাঁধ নির্মাণে স্থানীয়দের আল্টিমেটাম
ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে দুই ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এ সময়য় দাবি আদায়ে এক সপ্তাহের আল্টিমেটাম দেয়া হয়। পরে সড়ক অবরোধ ও সংশ্লিষ্ট দপ্তরের কার্যালয় ঘেরাওসহ কঠোর কর্মসূচি ঘোষণা করেন আয়োজকরা।

শনিবার দুপুরে উপজেলার চরফলকন ইউনিয়নের 'পাটওয়ারীর হাট নদী ভাঙা রক্ষা মঞ্চ'র ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এসব কর্মসূচি ঘোষণা দেয়া হয়। একইসঙ্গে বর্ষার আগেই রামগতি ও কমলনগরের মেঘনা তীররক্ষা বাঁধ নির্মাণ প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পাটোয়ারী হাট বাঁচাও মঞ্চের আহ্বায়ক সরোয়ার আলম সরদার, রাকিব হোসেন লোটাস, হুমায়ুন কবির বিপ্লব প্রমুখ। এ সময় পাঁচ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ বলেন, বালু সঙ্কটের কারণে কিছুদিন কাজ বন্ধ করে রেখেছিলেন ঠিকাদার। দুই একদিনের মধ্যেই বাঁধ নির্মাণের কাজ পুনরায় শুরু হবে। তবে পাটোয়ারির হাট এলাকায় বাঁধ নির্মাণের প্রকল্পটির দরপত্র মূল্যায়নের জন্য প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, গেল বছরের জুন মাসে একনেকের সভায় রামগতি ও কমলনগর মেঘনা নদীর তীররক্ষা বাঁধের জন্য প্রায় ৩ হাজার ১০০ কোটি টাকার প্রকল্পের অনুমোদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই লক্ষ্যে টেন্ডারের মাধ্যমে গত ৯ জানুয়ারি কমলনগরের সাহেবের হাট ইউনিয়নের মেঘনা নদী এলাকায় নির্মাণকাজের উদ্বোধন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব:) জাহিদ ফারুক।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত