ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

লেকের পানিতে ডুবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৭ জুন ২০২২, ১৮:৫৩

লেকের পানিতে ডুবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত
ছবি: প্রতিনিধি

গাজীপুর মহানগরের বোর্ড বাজার এলাকার ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজির (আইইউটি) লেকে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিক্ষার্থী মারা গেছেন।

নিহত ফরহান শারিয়ার ফাহিম (২০) ঢাকার উত্তরার দক্ষিণ খান এলাকার এ কে এম শফিউল আলমের ছেলে। তিনি আইইউটি’র ব্যাচেলর অব সায়েন্স ইন সিভিল ইঞ্জিনিয়ারিং-এর ১ম বর্ষের ছাত্র ছিলেন।

আইইউটি’র বরাত দিয়ে গাছা থানার ওসি ইসমাইল হোসেন জানান, শুক্রবার সকাল ১০টার দিকে কয়েকজন বন্ধু মিলে ভার্সিটির খেলার মাঠে ফুটবল খেলা করেন। খেলা শেষে বিশ্ববিদ্যালয়ের মাঠের পাশে বন্ধুদের সঙ্গে লেকে গোসল করতে নামেন। কিন্তু সাঁতার না জানায় ফাহিম পানিতে তলিয়ে যেতে থাকে। এ সময় সঙ্গের বন্ধুরা তাকে উদ্ধারের চেষ্টা করেও না পেরে সাহায্যের জন্য ডাক-চিৎকার শুরু করেন।

এ সময় আশেপাশে থাকা স্টাফ ও আনসার সদস্যরা শিক্ষার্থীদের ডাক-চিৎকার শুনে দৌড়ে গিয়ে ভিক্টিমকে উদ্ধারের কাজে পানিতে নামেন। এক পর্যায়ে আনসার পিসি নুরুল ইসলাম ডুব দিয়ে পানির নিচে ভিকটিমের সন্ধান পান এবং তাকে পানি থেকে উদ্ধার করেন।

পরে তাকে বিশ্ববিদ্যালয়ের ডাক্তারগণ প্রাথমিক চিকিৎসা দিয়ে স্থানীয় তায়রুন্নেসা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং গাছা থানার এসআই রাজিব হোসেন ভিকটিমের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা নাহিদুল ইসলাম প্রধান জানান, লেকটির গভীরতা আনুমানিক ২০ ফুট। বেলা সাড়ে ১১টার দিকে লাশটি পানি থেকে উদ্ধার করা হয়েছে। পরে ফাহিমের বাবা পুলিশে আবেদনের প্রেক্ষিতে বিকেলে বিনা ময়নাতদন্তে লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত