ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

সরকারি অর্থ খরচে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা আবশ্যক- ভিসি মশিউর

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২০ জুন ২০২২, ০২:২৬

সরকারি অর্থ খরচে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা আবশ্যক- ভিসি মশিউর

সরকারি অর্থ খরচে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা আবশ্যক বলে জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. মশিউর রহমান। এছাড়াও কলেজগুলোতে প্রজেক্ট থেকে যে অর্থ বরাদ্দ দেয়া হয় তার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। যেন নূন্যতম কোনো অর্থ অপচয় না হয়।

রোববার (১৯ জুন) রাজশাহী কলেজে কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্টের (সিইডিপি) আওতায় ‘রিজিওনাল ওয়ার্কশপ অন ইনস্টিটিউশনাল ডেভেলপমেন্ট গ্র্যান্ট (আইডিজি) কলেজেস: প্রোগ্রেস অ্যাচিভমেন্ট অ্যান্ড রি-অ্যাসেসমেন্ট’ শীর্ষক ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপাচার্য ড. মশিউর রহমান বলেন, ভবিষ্যতে বিশ্বব্যাংকসহ বিভিন্ন দাতা সংস্থা এবং সরকারের পক্ষ থেকে যে সব বরাদ্দ আসবে সেগুলো যেন নিষ্ঠার সঙ্গে ব্যয় করা হয়। কারণ এই প্রজেক্ট এর মধ্যে যেসব অর্থ বরাদ্দ দেয়া হয় তা আমাদের উপর আমানত।

উপাচার্য আরও বলেন, কলেজ শিক্ষকদের গবেষণায় আরও বেশি আগ্রহী হতে হবে। নতুন নতুন গবেষণা প্রস্তাব দিতে হবে। গবেষণায় বরাদ্দে কোনো ঘাটতি থাকবে না বলেও আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য। তিনি শিক্ষকদের মানসম্মত গবেষণা প্রস্তাবের আহ্বান জানান।

অনুষ্ঠানে সিইডিপির ডেপুটি প্রজেক্ট ডাইরেক্টর আবদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের প্রিন্সিপাল প্রফেসর মো. আবদুল খালেক।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত