ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ৫২ মিনিট আগে

দিনাজপুর পৌর মেয়রের বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২০ জুন ২০২২, ১৭:৫৮  
আপডেট :
 ২০ জুন ২০২২, ১৮:০৩

দিনাজপুর পৌর মেয়রের বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছে হাইকোর্ট। রোববার বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আখতারুজ্জামান হাইকোর্ট বেঞ্চ এ এই স্থগিতাদেশ দেয়। এর আগে বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে জাহাঙ্গীরের রিট আবেদনের শুনানি হয়।

এছাড়া জাহাঙ্গীরকে বরখাস্তের আদেশ কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না, আগামী চার সপ্তাহের মধ্যে বিবাদীদের তার জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. রুহুল কুদ্দুস কাজল। সঙ্গে ছিলেন আইনজীবী মো. আকতার রসুল মুরাদ ও আবদুল্লাহিল মারুফ ফাহিম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

বিষয়টি নিশ্চিত করেছেন রুহুল কুদ্দুস কাজল।

তিনি বলেন, মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত এক বছরের জন্য স্থগিত করেছে আদালত। এছাড়া এ বিষয়ে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

সরকারি অর্থ তছরুপসহ নানা অনিয়মের অভিযোগে গত ১৫ জুন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িকভাবে বরখাস্ত করে।

বিএনপি নেতা জাহাঙ্গীর ওই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট আবেদন করেন। তাতে স্থানীয় সরকার সচিবসহ পাঁচজনকে বিবাদী করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত