ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

থাইল্যান্ডের গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন সূচনা

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৩:৪৮

থাইল্যান্ডের গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন সূচনা
ছবি- প্রতিনিধি

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক এবং "নাইস আইটি এন্ড সলুশ্যন" প্রতিষ্ঠানের পরিচালক তাহসিন বাহার সূচনা।

শনিবার তাহসিন বাহার সূচনা থাইল্যান্ডের ব্যাংককে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট-২০২২’ এ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২২’ গ্রহণ করেন।

বিশ্বের ১০০ দেশের সমন্বয়ে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট গঠিত, এবার সামিটে অংশগ্রহণ করে বিশ্বের ৩৩টি দেশ। তাহসিন বাহার ইমার্জিং লিডারশীপ এওয়ার্ড ক্যাটাগরি সম্মাননা স্বারক গ্রহষ করেন৷

তরুণ-তরুণীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা, তাদের ক্ষমতায়ন, তারুণ্যকে সঙ্গে নিয়ে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অসাধারণ অবদান রাখায় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট সূচনাকে এ পুরস্কারে ভূষিত করেছে।

অনুষ্ঠানে পুরস্কার গ্রহণকালে তাহসিন বাহার বলেন, ‘বাংলাদেশের তরুণদের উদ্যোক্তা হিসাবে কাজ করার জন্য আরও সুযোগ সুবিধা বাড়াতে হবে, তাহলে তরুণ উদ্যোক্তারা দেশের সম্মান বৃদ্ধি করতে পারবে । তরুণ তৃণমূল উদ্যোক্তাদের জন্য আমরা যে প্লাটফর্ম তৈরি করেছি তার বিস্তৃতি আরও বাডানো হবে।’

কুমিল্লা সদর আসনের সাংসদ আকম বাহাউদ্দিনের এই কন্যা বলেন, আমরা শীঘ্রই তরুণদের কাজের ক্ষেত্র আরও বৃহৎ পরিসরে করার প্ল্যান রয়েছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে যুগোপযোগী কর্মে আরও ভালোভাবে এদের প্রশিক্ষিত করারও পরিকল্পনা রয়েছে।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট আফিনিতা চাই চানা ও ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সভাপতি মুনা চৌধুরী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত