ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

সাভারে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ করছেন রিকশা-ভ্যান চালকরা

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৪:০৫

সাভারে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ করছেন রিকশা-ভ্যান চালকরা
ছবি- প্রতিনিধি

ঢাকার আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কে সাভার হাইওয়ে থানা পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছেন রিকশা ও ভ্যান চালকরা।

হাইওয়ে থানা পুলিশ এবং ট্রাফিক পুলিশের হয়রানি ও চাদাবাজির বন্ধের দাবিতে এ বিক্ষোভ মিছিল করেন রিকশা ও ভ্যান চালকরা।

শনিবার সকাল থেকে নবীনগর চন্দ্রা মহাসড়কের বাইপাইল থেকে নবীনগর পর্যন্ত রাস্তায় রিকশা ভ্যান চালকরা মিলে বিক্ষোভ মিছিল করেন। এবং তাদের দাবি না মানা হলে আগামী তিন দিন পর্যন্ত রাস্তায় আন্দোলন করবেন বলেও জানান তারা।

রিকশা ভ্যান চালকরা বলেন, আমরা গরিব মানুষ অন্যের গাড়ি ভাড়া নিয়ে পরিশ্রম করে টাকা উপার্জন করি আর সেই টাকা লুটপাট করে খাচ্ছে হাইওয়ে পুলিশ।

পুলিশেরা প্রতিনিয়ত আমাদের কাছ থেকে চাঁদা নেয়াসহ বিভিন্ন ভাবে হয়রানি করেন, কখনো কখনো গাড়ি ভাঙচুর এবং মারপিট করেন। আমরাও তো মানুষ আমরা কি করে খাবো আমাদেরও সংসার আছে ভাই। কারণে অকারণে আমাদের জরিমানা করেন তারা।

ইবাদত হোসেন নামের আরেক রিকশা চালক বলেন, মামলা ভাঙ্গাইতে ২৬০০ শ টাকা লাগে কিন্তু কোনো এক মাধ্যমে তারা আমাদের মত গরিব রিকশা চালক গো কাছ থিকা ৫০০০-৬০০০টাকা পযন্ত নেন। এই টাকা কামাই করতে আমাগো কতটা সময় লাগে এটা শুধু আমরাই বুঝি আমাগো কষ্ট কেউ বুঝে না।

রিকশা ভ্যান চালকদের অভিযোগ ও আন্দোলনের ব্যাপারে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান কাছে জানতে চাইলে তিনি বলেন, তারা আন্দোলন করতেছে এটা শুনেছি কিন্তু তাদের অভিযোগ গুলো সবটাই মিথ্যা এবং ভিত্তিহীন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত