ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কুসিক নির্বাচন নিয়ে অস্ট্রেলিয়ার প্রশ্ন, ব্যাখ্যা দিয়েছে কমিশন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৪:৫১

কুসিক নির্বাচন নিয়ে অস্ট্রেলিয়ার প্রশ্ন, ব্যাখ্যা দিয়েছে কমিশন

কুমিল্লার নির্বাচন নিয়ে অস্ট্রেলিয়া প্রশ্ন তুলেছিল, কমিশন সে বিষয়ে ব্যাখ্যা দিয়েছে বলে জানিয়েছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। রোববার (২৬ জুন) দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সিইসি’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎক করেন অস্ট্রেলিয়ার হাইকমিশনার। পরে একথা জানান কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেন, অস্ট্রেলিয়া কুমিল্লার নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছিল। কুমিল্লার ইলেকশনটা ভালো হয়েছে, তো শেষ পর্যন্ত কিছু হয়েছিল কি না? সেটা আমরা এক্সপ্লেইন করেছি।

তিনি বলেন, অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরিমি ব্রুয়ার সদ্যসমাপ্ত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন। এছাড়া তিনি আগামী নির্বাচন কেমন হয় সেটি দেখার জন্য আগ্রহ প্রকাশ করেছেন।

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, আলোচনা কিছুই না, উনি সৌজন্য সাক্ষাতে এসেছিলেন। সাক্ষাতের সময় উনাদের দেশের যে নির্বাচন পদ্ধতিটা আছে, নির্বাচন কীভাবে হয় উনি সেটা বলছিলেন। আমি সেটা শুনেছি। আমাদের নির্বাচন সম্পর্কেও উনার ধারণা আছে। উনি আশাবাদ ব্যক্ত করেছেন যে আমাদের নির্বাচনটা সুন্দর হবে।

তিনি বলেন, উনি আগ্রহ ব্যক্ত করেছেন আগামী নির্বাচনে থাকবেন এবং উনি আগ্রহী বাংলাদেশের নির্বাচনটা কেমন সেটা দেখতে।

তিনি আরও বলেন, না, কোনো পরামর্শ দেননি। উনারা কুমিল্লার নির্বাচনটা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কুমিল্লার ইলেকশনটা ভালো হয়েছে, তো শেষ পর্যন্ত কিছু হয়েছিল কি না? সেটা আমরা এক্সপ্লেইন করেছি। উনারা ইন্টারেস্ট ছিলেন যে কুমিল্লার ইলেকশনে একটা প্যান্ডমনিয়াম হলো, বিভিন্ন রকমের কথা হচ্ছিল। সেটা আমরা এক্সপ্লেইন করেছি।

আগামী নির্বাচনে আমরা আমাদের মতো করে চেষ্টা করব। আমরা আশাবাদ ব্যক্ত করেছি নির্বাচনটা সুন্দর হবে, ভালো হবে, যোগ করেন সিইসি।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত