ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৯ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর পর আমিই প্রথম: জাফর উল্লাহ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৫:৪৪

প্রধানমন্ত্রীর পর আমিই প্রথম: জাফর উল্লাহ
ছবি: সংগৃহীত

প্রতীক্ষার অবসান ঘটিয়ে নানা উৎসব ও আয়োজনের মধ্য দিয়ে শনিবার (২৫ জুন) উদ্বোধন হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর মধ্য দিয়ে খুলে গেলো দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের অপরাপর অংশের জন্য সংযোগ, যোগাযোগ ও সম্ভাবনার অনন্ত দুয়ার।

উদ্বোধনের পর রোববার সকাল ৬টা থেকে যান চলাচল শুরু হয় সেতুতে। এদিন টোল গেইট খুলতেই সেতুর জাজিরা প্রান্তে প্রথম টোল দিয়ে প্রাইভেটকার নিয়ে সেতুতে ওঠেন এবিএম জাফর উল্লাহ নামে এক ব্যক্তি।

এক সময় পুলিশে চাকরি করা জাফর উল্লাহ এখন ঢাকায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে নিরাপত্তাকর্মী হিসেবে নিয়োজিত আছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর পরে আমিই প্রথম প্রাইভেট কার চালিয়ে টোল দিয়ে সেতু পার হচ্ছি, অনুভুতিটা সত্যিই অন্যরকম।

জাফর গোপালগঞ্জ থেকে রাতে রওনা হলেও সেতু বন্ধ থাকায় পার হতে পারেননি। সারারাত বসে থেকে সকালে টোল দিয়ে সেতু পার হন তিনি।

জাফরের ভাষ্য অনুযায়ী, বহু কষ্ট করে এই রুটে এতোদিন চলেছি। আজকে স্বপ্নের পদ্মাসেতুর উপর দিয়ে আমি প্রথমে প্রাইভেট কার চালিয়ে যাচ্ছি, এর অনুভূতি ভাষায় প্রকাশ করার মত নয়।

শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনাপদ্মা সেতুর উদ্বোধন করে প্রথম যাত্রী হিসাবে টোল দিয়ে সেতু পার হন। আর রোববার জনসাধারণের জন্য সেতুর দুই প্রাস্তের টোল গেইট খুলে দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত