ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯ আপডেট : ১৭ মিনিট আগে

বরিশাল থেকে সাড়ে তিন ঘণ্টায় রাজধানীতে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৭:৪১

বরিশাল থেকে সাড়ে তিন ঘণ্টায় রাজধানীতে
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

প্রতীক্ষার অবসান ঘটিয়ে নানা উৎসব ও আয়োজনের মধ্য দিয়ে শনিবার (২৫ জুন) উদ্বোধন হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর মধ্য দিয়ে খুলে গেলো দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের অপরাপর অংশের জন্য সংযোগ, যোগাযোগ ও সম্ভাবনার অনন্ত দুয়ার।

উদ্বোধনের পর রোববার সকাল ৬টা থেকে যান চলাচল শুরু হয় সেতুতে। আগে নদী পার হতে সময় লাগতো কমপক্ষে দেড় থেকে দুই ঘণ্টা, এখন সেতু দিয়ে সেই নদী পার হওয়া যাচ্ছে মাত্র সাত-আট মিনিটেই। গাড়িতে দ্রুত সময়ে সেতু পার হতে পেরে উচ্ছ্বাস দেখা যায় যাত্রী ও চালকদের চোখে-মুখে।

এদিকে, রোববার ভোর ছয়টার দিকে বরিশাল শহরের নথুল্লাবাদ বাসস্ট্যান্ড থেকে ছেড়ে আসা বিআরটিসির একটি বাস ঢাকায় পৌঁছেছে মাত্র সাড়ে তিন ঘণ্টায়। এতে বেশ উচ্ছ্বাসিত বাসটির যাত্রীরা। তারা জানিয়েছেন, বাসটি ছাড়ার আগে মিলাদ হয়। এরপর যাত্রীদের মিষ্টিমুখ করিয়ে বাস ছাড়ে। বাসটি জাজিরা প্রান্তে পৌঁছায় সকাল পৌনে নয়টার একটু আগে। আর পদ্মা সেতু পার হতে সময় লাগে সাড়ে ৫ থেকে ৬ মিনিট।

নাথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে বরিশাল-ঢাকা রুটের একাধিক পরিবহনের কাউন্টার ইনচার্জ জানিয়েছেন, অন্য দিনগুলোর চেয়ে রোববার যাত্রীদের চাপ অনেক বেশি ছিলো। ঢাকায় আসা-যাওয়া সবগুলো বাস যাত্রীতে পূর্ণ ছিলো।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত