ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

পদ্মা সেতুতে নিহত ২ যুবক বাইক চালাচ্ছিলেন ১০৫ কিমি গতিতে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ জুন ২০২২, ০৭:৪৭

পদ্মা সেতুতে নিহত ২ যুবক বাইক চালাচ্ছিলেন ১০৫ কিমি গতিতে
নিহত আলমগীর ও ফজলু। ছবি- সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

পদ্মা সেতু দিয়ে যান চলাচলের প্রথম দিনই মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন দুই জন। নিহতরা হলেন-আলমগীর (২৫) ও ফজলু (২৪)। দুজনেরই বাড়ি দোহার থানা এলাকায় বলে জানা গেছে।

রোববার (২৬ জুন) রাতে সেতুর ২৭ ও ২৮ নম্বর পিলারের মাঝখানে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক রাত সাড়ে ১০টার দিকে দু’জনকেই মৃত ঘোষণা করেন।

সেতুর ওপর মোটরসাইকেল চালানোর সময় যে ভিডিও করা হয় তাতে দেখা যায়, মোটরসাইকেল চালাচ্ছিলেন আলমগীর, আর পেছনে বসে ভিডিও করছিলেন ফজলু। অতিরিক্ত গতিতে মোটরসাইকেল চালিয়ে সব গাড়িকে ওভারটেক করতে থাকেন তারা।

সেতুর ওপর যানবাহনের গতিসীমা ৬০ কিলোমিটার হলেও তা ভঙ্গ করে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাচ্ছিলেন তারা। ভিডিওতে এক পর্যায়ে মোটরসাইকেলটির গতি ৯০, ৯৫, ১০০ থেকে ১০৫ পর্যন্ত উঠতে দেখা যায়। কিছুক্ষণ পর সেই গতি ৭০-এ নেমে আসে। এরপরই হঠাৎ মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে ডান পাশের একটি ট্রাকের সামনে পড়ে যায়। এতে গুরুতর আহত হন চালক ও আরোহী। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে রাত ১০টা ৩৫ মিনিটে দায়িত্বরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, মারাত্মক আহত হয়ে দুজন সেতুর ওপর পড়ে আছেন। পাশে রক্তের ছোপ। তাদের হাসপাতালে নেয়ার প্রস্তুতি চলছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া গণমাধ্যমকে জানান, ওই দুই যুবককে আহত অবস্থায় ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছিল। পরে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

আহত অবস্থায় ওই দুই যুবককে হাসপাতালে নিয়ে যাওয়া বন্ধু জয়দেব জানান, তারা সকলেই ঢাকার নবাবগঞ্জের বাসিন্দা। নিহত আলমগীর মোটরসাইকেল মেকানিক আর ফজলু প্রবাসী।

আরও পড়ুন: পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২ জনের মৃত্যু

উদ্বোধনের একদিনের মাথাতে রোববার ভোর থেকে যান চলাচলের শুরু হলে স্বপ্নের পদ্মা সেতুতে এই প্রথম দুর্ঘটনা ঘটলো।

এদিকে রোববার রাতে তথ্য অধিদপ্তরের এক বিবরণীতে জানা যায়, সোমবার (২৭ জুন) ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে সেতু বিভাগ।

বিবরণীতে বলা হয়, ২৭ জুন ২০২২, সোমবার ভোর ৬টা থেকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত