ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

যুবলীগকর্মী শহিদুল হত্যার আসামি সাত বছর পর গ্রেপ্তার

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৭ জুন ২০২২, ২০:১৪

যুবলীগকর্মী শহিদুল হত্যার আসামি সাত বছর পর গ্রেপ্তার

চট্টগ্রামের রাউজানে যুবলীগকর্মী শহিদুল আলম হত্যা মামলার আসামি মো. ইউসুফকে (৩৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ইউসুফ পশ্চিম রাউজানের মৃত বজল আহমদ সওদাগরের ছেলে।

সোমবার র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেন।

র‍্যাব জানায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় ইউসুফের শ্বশুরবাড়ি। ইউসুফ তার শ্বশুর বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। ২০১৫ সালে রাউজানের যুবলীগকর্মী শহীদুল আলম হত্যা মামলার আসামি ইউসুফ ৭ বছর ধরে পলাতক ছিল।

র‌্যাব আরও জানায়, ২০১৫ সালে রাউজান-রাঙামাটি সড়কের চারাবটতল এলাকায় যুবলীগের কর্মী শহিদুল আলমকে (৩৫) দুষ্কৃতিকারীরা গুলি করে হত্যা করে। ওই ঘটনায় রাউজান থানায় একটি হত্যা মামলা হয়। মামলায় ইউসুফও আসামি ছিল। হত্যাকাণ্ডের পর মামলার ১ নম্বর আসামি শীর্ষ সন্ত্রাসী আজিজ উদ্দিনসহ অন্যান্য আসামিরা বিদেশে চলে যায়। কিছুদিন থাকার পর তারা দেশে ফিরে এসে পূর্বের ন্যায় এলাকায় আবার চুরি, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি এবং সন্ত্রাসী কার্যক্রমসহ বিভিন্ন অপকর্ম করে ত্রাস সৃষ্টি করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, এ ঘটনায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সাত বছর ধরে পালিয়ে থাকা মো. ইউসুফকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে।

চলতি বছরের ১১জানুয়ারি র‍্যাব শহীদুল হত্যা মামলার প্রধান আসামি ও ‘মাস্টার মাইন্ড’ আজিজ উদ্দিনকে (৪৪) গ্রেপ্তার করে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত