ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ইঞ্জিন বিকল: বন্ধ রয়েছে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৯ জুন ২০২২, ০৯:৪০

ইঞ্জিন বিকল: বন্ধ রয়েছে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল
ছবি: সংগৃহীত

বুধবার সকালে ঢাকা-ময়মনসিংহ রুটের আওয়লিয়ানগর রেল স্টেশনে ভাওয়াল ট্রেনের ইঞ্জিন বিকল হয়েছে বলে জানা গেছে। এতে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক করতে ইতিমধ্যেই কাজ শুরু করেছে কর্তৃপক্ষ।

এদিকে, এবার ঈদে ঘরমুখো মানুষের চাপ সামাল দিতে ও ট্রেনের শিডিউল বিপর্য এড়াতে বিমানবন্দর স্টেশনে ঢাকাগামী ৭টি ট্রেন ৪ দিন যাত্রাবিরতি করবে না।

মঙ্গলবার (২৮ জুন) বাংলাদেশ রেলওয়ের (পশ্চিমাঞ্চল) ফেসবুক পেজ থেকে জানা যায়, আগামী ৬ থেকে ৯ জুলাই পর্যন্ত ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস (৭৬৬), কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৮), দ্রুতযান এক্সপ্রেস (৭৫৮), একতা এক্সপ্রেস (৭০৬), পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৪), লালমনি এক্সপ্রেস (৭৫২) ও রংপুর এক্সপ্রেস (৭৭২) ঢাকার বিমানবন্দর রেলস্টেশনে যাত্রাবিরতি করবে না।

এদিকে, ঈদ সামনে রেখে পশু খামারিদের ভোগান্তি কমাতে ও স্বল্প খরচে পশু ক্রেতাদের কাছে পৌঁছাতে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেনের ব্যবস্থা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ৬-৮ জুলাই চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত গবাদিপশু পরিবহন করবে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেন।

এ ছাড়া আগামী ১০ জুলাই ঈদের সম্ভাব্য তারিখ ধরে আগামী ১ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ট্রেনে ঈদযাত্রার ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত