ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

শিক্ষককে জুতার মালা পরানোর ঘটনায় তিনজনের রিমান্ড আবেদন

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ২৯ জুন ২০২২, ১৯:২৪

শিক্ষককে জুতার মালা পরানোর ঘটনায় তিনজনের রিমান্ড আবেদন

নড়াইলে কলেজের শিক্ষককে জুতার মালা পরানোর ঘটনায় গ্রেপ্তারকৃত তিনজনকে ৫ দিনের রিমান্ডে চেয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা মাহামুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আসামিদের সদর আমলী আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত আগামী ৩ জুলাই শুনানির দিন ধার্য্য করেন। অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।

গ্রেপ্তারকৃত তিনজন হলেন, শাওন খান, মনিরুল ইসলাম ও সৈয়দ রিমন আলী। এর আগে মঙ্গলবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

ঘটনায় দীর্ঘ ১০ দিন পর পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। সদর উপজেলার মির্জাপুর ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই মোরসালিন বাদী হয়ে গত ২৭ জুন ১৭০ থেকে ১৮০ জন আজ্ঞাত ব্যক্তিকে আসামি করে এই মামলা দায়ের করেন। এ ঘটনায় ২৭ জুন রাতেই ৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ ও কলেজ সূত্রে জানা গেছে, মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় নিজের ফেসবুক আইডিতে ভারতের নূপুর শর্মার ছবি ব্যবহার করে লেখেন- ‘প্রণাম নিও বস নূপুর শর্মা জয় শ্রীরাম।’ এ পোস্ট দেয়ার পর গত ১৮ জুন সকালে কলেজে আসেন রাহুল। এরপর তার বন্ধুরা পোস্টটি মুছে ফেলতে বললেও সে পোস্ট মোছেনি। শিক্ষার্থীরা বিষয়টি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জানান। এক পর্যায়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ কলেজের সব শিক্ষকদের পরামর্শে রাহুলকে পুলিশের হাতে তুলে দেয়ার চেষ্টা করেন।

এরই মধ্যে শিক্ষার্থীসহ স্থানীয়রা বিক্ষুদ্ধ হয়ে ওঠেন। এক পর্যায়ে কলেজ চত্বরে থাকা শিক্ষকদের তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জসহ কয়েক রাউন্ড টিয়ারশেল ছোঁড়ে। ঘটনার সময় ২ পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হন। এ সময় জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থলে উপস্থিত হয়ে দোষীদের আইনের আওতায় আনার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এক পর্যায়ে পুলিশ ও কর্মকর্তাদের সামনে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও অভিযুক্ত শিক্ষার্থীর গলায় জুতার মালা পরিয়ে কলেজ থেকে বের করে পুলিশেরে গাড়িতে তোলা হয় বলে অভিযোগ উঠেছে। পরে ওই ছাত্রের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত