ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে

চিনিকলগুলো থেকে উৎপাদিত পণ্যের ব্যবহার নিশ্চিত করতে হবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জুন ২০২২, ১৯:৪১

চিনিকলগুলো থেকে উৎপাদিত পণ্যের ব্যবহার নিশ্চিত করতে হবে
নিজস্ব প্রতিবেদক

চিনিকলগুলো থেকে উৎপাদিত পণ্যের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। বুধবার দুপুরে রাজধানীর মতিঝিলের চিনিশিল্প ভবনে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন প্রতিমন্ত্রী। বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশনের নির্বাচিত সদস্যদের শপথগ্রহণ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, চিনি শিল্পকে লাভজনক করতে হবে। এজন্য আখ চাষ ও চিনি উৎপাদনে আধুনিক প্রযুক্তি ও উপকরণ ব্যবহারে গুরুত্ব দিতে হবে।

অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী বলেন, সময়ের চাহিদায় উচ্চ ফলনশীল আখ চাষের পাশাপাশি বিভিন্ন ধরনের মৌসুমি ও অর্থনৈতিক ফসল ফলাতে হবে। চিনিকলগুলো থেকে উৎপাদিত পণ্যের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে।

এ সময় প্রতিমন্ত্রী বাংলাদশে চিনিশিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশনের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৩ সদস্যের কার্যকরী সংসদের নেতাদের শুভচ্ছো ও অভিনন্দন জানান। তিনি সবাইকে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক-র্কমচারী ফেডারেশনের সভাপতি মো. মাসুদুর রহমান। সংগঠনটির সাধারণ সম্পাদক মো. রায়হানুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান মো. আরিফুর রহমান অপু প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত