চট্টগ্রামে গলায় ফাঁস দিয়ে স্কুল শিক্ষকের ‘আত্মহত্যা’

প্রকাশ : ৩০ জুন ২০২২, ০৪:৫৩ | অনলাইন সংস্করণ

  চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের কর্ণফুলী থানার খোয়াজনগরে গলায় ফাঁস দিয়ে জয় চ্যাটার্জী (৫০) নামে এক স্কুল শিক্ষকের আত্মহত্যার খবর পাওয়া গেছে। 

বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত জয় চ্যাটার্জী পটিয়া উপজেলার গুয়াতলী গ্রামের শান্তিপ্রিয় চ্যাটার্জীর ছেলে। তিনি চরলক্ষ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মহিউদ্দীন বলেন, খোয়াজনগরে একটি বাসায় তিনি একা থাকতেন। স্ত্রীর সঙ্গে তার ছাড়াছাড়ি হয়ে গিয়েছিলো অনেক আগেই। 

তিনি আরও বলেন, বুধবার সকালে কাজের বুয়া তাকে নাস্তা করে দিয়েছিলো। সকাল ১১টায় দুপুরের রান্নার জন্য বুয়া এসে তাকে অনেক ডাকাডাকি করেন। কিন্তু বাসার ভেতর থেকে কোন সাড়া না পাওয়ায় বাসার মালিককে বিষয়টি জানান। পরে পুলিশকে বিষয়টি জানালে দরজা ভেঙে ঝুলন্ত অবস্থার তার মরদেহ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, আমরা দুপুরে খবর পেয়ে তার বাসা থেকে ঝুলন্ত অবস্থায় মরদেহটি উদ্ধার করি। এ সময় একটি সুইসাইড নোট পাওয়া গেছে। তার পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরে মানসিক ও শারীরিকভাবে অসুস্থ ছিলেন এই শিক্ষক। সুইসাইড নোটেও তিনি বেশ কয়েক লাখ টাকার ঋণের কথাও লিখে যান।

ওসি আরও বলেন, এ ঘটনাকে প্রাথমিকভাবে আত্মহত্যা বলে ধারণা করছি। লাশ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় পাঁচলাশ থানার পরিদর্শক (তদন্ত) সাদিকুর রহমান বলেন, জয় চ্যাটার্জী নামে এক শিক্ষককে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ জার্নাল/কেএ