ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

গোপালগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৬:২৫

গোপালগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

গোপালগঞ্জে মেয়ের বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ক্ষমা বিশ্বাস হত্যা মামলায় অজিত বাকচী (৩৮) নামের একজনকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেনে আদালত। এছাড়া মামলার অপর এক আসামিকে খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবা দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এই রায় দেন। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ঘটনার এক বছর আগে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার খোর্দ্দ দূর্বাশুর গ্রামের রমেশ বাকচীর ছেলে দণ্ডপ্রাপ্ত অজিত বাকচী নিহত ক্ষমা বিশ্বাসের মেয়ে তপু বিশ্বাসকে বিয়ে করার জন্য প্রস্তাব দেয়। কিন্তু প্রস্তাবে রাজি না হওয়ায় ওই পরিবারকে প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছিল আসামিরা।

২০১৩ সালের ১৩ অক্টোবর রাত সাড়ে ১১টার দিকে পূঁজার অনুষ্ঠান দেখে মেয়ে তপু বিশ্বাস, ছেলে অপু বিশ্বাস ও বোন স্বপ্না বিশ্বাসকে নিয়ে বাড়ি ফিরছিলেন ক্ষমা বিশ্বাস। পথিমধ্যে তপুকে জোর করে ছিনিয়ে নিতে গেলে মা ক্ষমা বিশ্বাস বাঁধা দেয়। পরে ধারালো ছুরি দিয়ে অজিত বাকচী তার বুকে আঘাত করলে ঘটনাস্থলেই ক্ষমা বিশ্বাস নিহত হন। এ সময় ছেলে অপু বিশ্বাসকেও আহত করে।

এ ঘটনায় পরের দিন নিহতের স্বামী অরবিন্দু বিশ্বাস ৬ জনকে আসামি করে মুকসুদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে দুইজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-প্রমাণ শেষে বিচারক আজ রায় ঘোষণা করেন।

সরকারপক্ষে এপিপি অ্যাডভোকেট শহিদুজ্জামান খান এবং আসামিপক্ষে অ্যাডভোকেট ফজলুল হক খান মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত