ঢাকা, বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

৫ দিন পর খুলল সেই স্কুল, কিন্তু শিক্ষক উৎপল নেই

  জার্নাল প্রতিবেদক

প্রকাশ : ০২ জুলাই ২০২২, ১২:৫৪

৫ দিন পর খুলল সেই স্কুল, কিন্তু শিক্ষক উৎপল নেই
ছবি: সংগৃহীত
জার্নাল প্রতিবেদক

৫ দিন বন্ধ থাকার পর সাভারের আশুলিয়ার হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের পাঠদান শুরু হয়েছে। আতঙ্কের মাঝে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ছিল অর্ধেকের মতো।

আগের ঘোষণা মতো, শনিবার সকাল সাড়ে ৭টা থেকে প্রাথমিক শাখার ক্লাস শুরু হয়। বেলা ১১টায় শুরু হবে মাধ্যমিক ও কলেজ শাখার পাঠদান।

কলেজ কর্তৃপক্ষ শুক্রবার শিক্ষক উৎপল কুমার সরকারের স্মরণে শোক ও মতবিনিময় সভায় শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানিয়েছিল, প্রশাসনও শিক্ষক-শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস দিয়েছিল।

কলেজের অধ্যক্ষ সাইফুল হাসান জানিয়েছেন, সকালের পালায় ২০ থেকে ৩০ শতাংশ শিক্ষার্থী উপস্থিত হয়েছে।

উপস্থিতি কম হওয়ার কারণ ব্যাখ্যায় তিনি বলেন, রোববার (৩ জুলাই) থেকে ১৬ জুলাই ঈদের ছুটি থাকবে। অনেক শিক্ষার্থী ঢাকার বাইরে গ্রামের বাড়ি চলে গেছে। তাছাড়া এখনও অনেকের মধ্যে আতঙ্ক রয়েছে।

পাঁচদিন পর স্কুলে এসে উৎপল কুমার সরকারকে স্মরণ করেন তার প্রতিষ্ঠানের সহকর্মীরা।

আশুলিয়ার চিত্রশাইল এলাকার এই প্রতিষ্ঠানের কলেজের মাঠে গত ২৫ জুন দুপুরে মেয়েদের ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে উৎপল কুমার সরকারকে স্টাম্প দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ ওঠে দশম শ্রেণির ছাত্র আশরাফুল ইসলাম জিতুর বিরুদ্ধে। পরদিন সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে গুরুতর আহত উৎপল মারা যান। এ ঘটনায় দেশজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। শিক্ষা কার্যক্রম বন্ধ রেখে আন্দোলনে নামেন শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও শিক্ষকরাও।

ওইদিনই উৎপলের বড় ভাই অসীম কুমার সরকার আশুলিয়া থানায় জিতু ও অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে হত্যা মামলা করেন। ২৯ তারিখ পুলিশ জিতু ও তার বাবাকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত