ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

কমলাপুরে টিকিটের জন্য রাত জেগে অপেক্ষায় টিকেটপ্রত্যাশিরা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৩ জুলাই ২০২২, ০২:০৭  
আপডেট :
 ০৩ জুলাই ২০২২, ০২:১২

কমলাপুরে টিকিটের জন্য রাত জেগে অপেক্ষায় টিকেটপ্রত্যাশিরা
জার্নাল ডেস্ক

ঈদে ঘরমুখো হাজারো মানুষ ট্রেনের অগ্রিম টিকিটের জন্য কমলাপুর স্টেশনে রাত জেগে অপেক্ষায় রয়েছে। সেখানে টিকিটের জন্য নারীদেরও অপেক্ষা করতে দেখা গেছে। কারও কারও কোলে ছোট শিশুও রয়েছে। পরিবার-পরিজন নিয়ে গ্রামে ঈদ উদযাপন করতে যেতে এমন কষ্ট করছেন বলে জানান টিকিটপ্রত্যাশীরা।

শনিবার রাত ১০টায় রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে এমনই দৃশ্য দেখা যায়।

কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা যায়, ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট কাটতে লাইনে দাঁড়িয়ে থাকা অধিকাংশই পুরুষ। কিন্তু যাদের পুরুষ দাঁড়ানোর সুযোগ নেই সেসব পরিবারের নারীরাই টিকিট কাটতে আসেন। এছাড়া অনেক শিক্ষার্থী বাসে ভোগান্তি ও জ্যামের কারণে ট্রেনের টিকিট কাটতে আসেন কমলাপুর স্টেশনে।

টিকিটের জন্য লাইনে থাকা জহির বলেন, পরিবার নিয়ে গ্রামে যাবো ঈদ করতে। টিকিট কাটার জন্য ভোগান্তিতে পড়তে হচ্ছে আমাদের। সারারাত লাইনে দাঁড়িয়ে থেকে সকালে টিকিট কাটতে হবে।

ঈদ করতে পাবনা যাবেন মনিরা খাতুন। রাজধানীর খিলগাঁও থেকে দুপুরে কমলাপুর রেলওয়ে স্টেশনে আসেন তিনি। পরিবারে তিনি ছাড়া আর কেউ টিকিট কাটার মতো না থাকায় তাকেই আসতে হয়েছে।

তিনি বলেন, ঈদ করতে গ্রামে যাবো। আমি ছাড়া কেউ নাই যে এত দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টিকিট কাটবে। তাই অনেকটা বাধ্য হয়েই লাইনে দাঁড়াতে হয়েছে।

এর আগে রেল মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী, ১ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট দেয়া শুরু হয়েছে। সেদিন দেয়া হয়েছে ৫ জুলাইয়ের টিকিট, ২ জুলাই দেয়া হয় ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই দেয়া হবে ৭ জুলাইয়ের টিকিট, ৪ জুলাই দেয়া হবে ৮ জুলাইয়ের টিকিট এবং ৫ জুলাই দেয়া হবে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট।

এছাড়া ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। ওই দিন ১১ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ৮ জুলাই ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাই দেয়া হবে ১৩ জুলাইয়ের টিকিট। ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত