ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৪ জুলাই ২০২২, ১৪:০১

চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু

চট্টগ্রামে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে ৯৩ জনের করোনায় শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ১৫ দশমিক ২৯ শতাংশ।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল নগরীর এগারো ল্যাব, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ও এন্টিজেন টেস্টে ৬০৮ জনের নমুনা পরীক্ষা হয়। নতুন ৯৩ ভাইরাসবাহকের মধ্যে শহরের ৮২ ও উপজেলার ১১ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে সাতকানিয়ায় ৩ জন, পটিয়া ও বোয়ালখালীতে ২ জন করে এবং আনোয়ারা, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি ও হাটহাজারীতে একজন করে রয়েছেন।

এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ২৭ হাজার ৪৪৪ জনে। এর মধ্যে শহরের ৯২ হাজার ৮১২ ও গ্রামের ৩৪ হাজার ৬৩২ জন। করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় গ্রামের এক জনের মৃত্যু হয়েছে। মোট মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৩৬৫ জন হয়েছে। এতে শহরের ৭৩৫ ও গ্রামের ৬৩০ জন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত