ঢাকা, বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

যশোরে ১ লাখ ৮৫ হাজার ভিজিএফ কার্ডে বিনামূল্যে দেয়া হবে চাল

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ০৪ জুলাই ২০২২, ২২:৩৮

যশোরে ১ লাখ ৮৫ হাজার ভিজিএফ কার্ডে বিনামূল্যে দেয়া হবে চাল
যশোর প্রতিনিধি

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় যশোরের আট উপজেলা ও আট পৌরসভায় অতি দরিদ্র, অসহায় ও দুস্থ মানুষের মাঝে বিনামূল্য চাল বিতরণ করা হবে। ১ লাখ ৮৫ হাজার ২৫২টি ভিজিএফ কার্ডের মাধ্যমে দেয়া হবে ১ হাজার ৮৫২ দশমিক ৫২ মেট্রিকটন চাল। একটি পরিবার প্রতি কার্ডে ১০ কেজি করে চাল পাবে।

এর মধ্যে আট উপজেলায় ১ লাখ ৫৪ হাজার ৪৪৫টি ভিজিএফ কার্ডে দেয়া হবে ১ হাজার ৫৪ দশমিক ৪৫০ মেট্রিকটন চাল। আট পৌরসভায় ৩০ হাজার ৮০৭ টি ভিজিএফ কার্ডে দেয়া হবে ৩০৮ দশমিক ৭০ মেট্রিকটন চাল। জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা রিজিবুল ইসলাম জানান, সুষ্ঠুভাবে ভিজিএফ কার্ডের মাধ্যমে বিনামূল্যের চাল বিতরণ করা হবে।

জেলা ত্রাণ ও পুণর্বাসন অফিস জানিয়েছে, আট উপজেলায় ১ লাখ ৫৪ হাজার ৪৪৫টি ভিজিএফ কার্ডের মধ্যে সদর উপজেলায় ৩১ হাজার ২৬৪ কার্ডে দেয়া হবে ৩১২ দশমিক ৬৪০ মেট্রিকটন, অভয়নগরে ৯ হাজার ৬৪ কার্ডে দেয়া হবে ৯০ দশমিক ৬৪০ মেট্রিকটন, বাঘারপাড়ায় ১৬ হাজার ৩২৯ কার্ডে দেয়া হবে ১৬৩ দশমিক ২৯০ মেট্রিকটন, চৌগাছায় ১২ হাজার ৪৩৯ কার্ডে দেয়া হবে ১২৪ দশমিক ৩৯০ মেট্রিকটন, ঝিকরগাছায় ১৫ হাজার ১৯৩ কার্ডে দেয়া হবে ১৫১ দশমিক ৯৩০ মেট্রিকটন, কেশবপুরে ১৬ হাজার ৯১৬ কার্ডে দেয়া হবে ১৬৯ দশমিক ১৬০ মেট্রিকটন, মণিরামপুর উপজেলায় ২৯ হাজার ৬৮৮ কার্ডে দেয়া হবে ২৯০ দশমিক ৮৮০ মেট্রিকটন, শার্শায় ২৩ হাজার ৫৫২ কার্ডে দেয়া হবে ২৩৫ দশমিক ৫২০ মেট্রিকটন চাল।

এদিকে আট পৌরসভায় ৩০ হাজার ৮০৭ টি ভিজিএফ কার্ডের মধ্যে যশোর পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডে দেয়া হবে ৪৬ দশমিক ২১০ মেট্রিকটন, নওয়াপাড়া পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডে দেয়া হবে ৪৬ দশমিক ২১০ মেট্রিকটন, কেশবপুর পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডে দেয়া হবে ৪৬ দশমিক ২১০ মেট্রিকটন, বেনাপোল পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডে দেয়া হবে ৪৬ দশমিক ২১০ মেট্রিকটন, মণিরামপুর পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডে দেয়া হবে ৪৬ দশমিক ২১০ মেট্রিকটন চাল, ঝিকরগাছা পৌরসভায় ৩ হাজার ৮১ কার্ডে দেয়া হবে ৩০ দশমিক ৮১০ মেট্রিকটন, চৌগাছা পৌরসভায় ৩ হাজার ৮১ কার্ডে দেয়া হবে ৩০ দশমিক ৮১০ মেট্রিকটন এবং বাঘারপাড়া পৌরসভায় ১ হাজার ৫৪০ কার্ডে দেয়া হবে ১৫ দশমিক ৪০০ মেট্রিকটন।

পৌরসভা ও উপজেলায় দুঃস্থ, অতিদরিদ্র পরিবারকে এ সহায়তা দিতে হবে। এই তালিকা এমন ভাবে করার নির্দেশ দেয়া হয়েছে, যাতে করে কোন অবস্থাতেই একই পরিবারের একাধিক ব্যক্তি এ কার্ড না পায়। এই নির্দেশ দিয়ে পৌরসভায় ও উপজেলায় চিঠি দেয়া হয়েছে বলে জানান জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা রিজিবুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত