ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ফরিদপুরে পৃথক সংঘর্ষে নারী-পুরুষসহ আহত ৩৫

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৪ জুলাই ২০২২, ০৮:৫০

ফরিদপুরে পৃথক সংঘর্ষে নারী-পুরুষসহ আহত ৩৫
ছবি: সংগৃহীত

ফরিদপুরের ভাঙ্গায় পৃথক দুই ঘটনায় গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে নারী-পুরুষসহ আহত হয়েছেন প্রায় ৩৫ জন।

বৃহস্পতিবার (১৪ জুলাই) ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেলিম রেজা সংঘর্ষের এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বুধবার সকালে অপমান করার জেরে উপজেলার ঘারুয়া ইউনিয়নের গঙ্গাধরদী গ্রামে এবং বিকালে জমিজমা নিয়ে তুজারপুর ইউনিয়নের তুজারপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে গুরুতর আহত হয়েছেন, মজিবুর রহমান (৫৪),বায়জিদ ভুইয়া (২৮), মিরাজ ভুইয়া (৫২) ও মাহাবুল ভূইয়াকে (৩৩) আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের সকলের বাড়ি তুজারপুর গ্রামে।

এ ঘটনায় আহত আরও ২০ থেকে ২৫ জনকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্য আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

এ সময় গঙ্গাধরদী গ্রামের তৈয়াব খন্দকার দলের সাতটি বাড়ি ও চারটি দোকান অন্যদিকে তুজারপুর গ্রামের ওহাব ভুইয়া দলের প্রায় ১০ থেকে ১৫টি বাড়ি ও ২টি দোকানে ব্যাপক ভাঙচুর চালিয়েছে হামলাকারীরা।

এলাকাবাসী জানিয়েছে, গঙ্গাধরদী গ্রামে গত সোমবার তৈয়াব খন্দকারের গ্রুপের সাদ্দাম শেখ, বিপক্ষ গ্রুপের দলনেতা মাহতাবকে অপমান করেন। মাহতাব খন্দকার অপমানের প্রতিশোধ নিতে ওই রাতেই গ্রামের ফরিদ চেয়ারম্যান ও তোতার দলে যোগ দিয়ে তাদের সহযোগিতা চান। পরে আজ বুধবার সকালে সংঘবদ্ধ হয়ে তৈয়াব খন্দকার গ্রুপের উপর হামলা চালায় মাহতাব। তখন উভয় দলই দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

অন্যদিকে তুজারপুর গ্রামে দুই ভাইয়ের মধ্যে জমি মাপা নিয়ে বিরোধ বাধে। তখন তৈয়াব মোল্লার হয়ে ওমর মাতুব্বরের লোকজন এসে পক্ষ নিলে ওহাব ভূইয়ার লোকেরাও অন্য ভাইয়ের পক্ষ দেন। এ নিয়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় উভয় দলের সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ব্যাপক লাঠিচার্জ ও পাঁচ রাউন্ড ফাঁকা গুলি চালিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এ ঘটনায় ভাঙ্গা থানার ওসি মো.সেলিম রেজা বলেন, পৃথক স্থানে সংঘর্ষ হয়েছে। তার মধ্যে তুজারপুর গ্রামে ফাঁকা গুলি চালাতে হয়েছে। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখনও কোন পক্ষের অভিযোগ পাইনি । অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত