ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

দিনাজপুরে বৃষ্টির জন্য নামাজ আদায়

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুলাই ২০২২, ১১:৪৮

দিনাজপুরে বৃষ্টির জন্য নামাজ আদায়
ছবি- প্রতিনিধি

ভ্যাপসা গরম আর চারদিক খরায় চৌচির মাঠ এমন পরিস্থিতিতে দিনাজপুর বোচাগঞ্জের বৃষ্টির জন্য দুই রাকাত ইস্তেখার নামাজ আদায় করেছেন শতাধিক মুসল্লিরা। নামাজ শেষে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন মুসল্লিরা।

আজ (১৬ জুলাই) শনিবার সকাল সাড়ে ৮টায় সেতাবগঞ্জ পৌর ঈদগাঁ মাঠে বৃষ্টির জন্য দুই রাকাত ইস্তেখার নামায আদায় করে মোনাজত করা হয়।

সেতাবগঞ্জ সরকারি কলেজের সাবেক প্রভাষক আবু তাহের সিদ্দিকীর ইমামতিতে দুই রাকাত ইস্তেখার নামাজ আদায় শেষে মহান রাব্বুল আল আমিনের দরবারে বৃষ্টির জন্য মোনাজত করা হয়।

এ সময় সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আসলামসহ এলাকার ধর্মপ্রাণ মুসলমানেরা নামাজ ও মোনাজাতে অংশ নেন।

নামাজে অংশগ্রহণ করা মুসল্লি ইমাম হাসান বলেন- বর্ষা মৌসুমে বৃষ্টিতে চারদিক থৈ-থৈ করে এ বছর সম্পূর্ণ বিপরীত বর্ষা কালের আষাঢ় মাস শেষ এবছর তেমন বৃষ্টি নেই। তাই আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করেছি আল্লাহ যেন এই পরিস্থিতির অবসান ঘটান।

সেতাবগঞ্জ পৌর মেয়র আসলাম বলেন, আমরা গুনাহগার বান্দা তাই আমাদের নিজেদের অপকর্মের জন্যই আল্লাহতালা হয়তোবা বৃষ্টি দিচ্ছেন না। আল্লাহ তাআলা তো রহমানের রহিম আল্লাহ মাফ করতে পছন্দ করেন। আমরা গুনাহগার বান্দা আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ আদায় করে দোয়া করেছি। আল্লাহ যেন এই পরিস্থিতির অবসান ঘটিয়ে আমাদের দেশের মানুষের কল্যাণে বৃষ্টি দেন। আমরা যেন আল্লাহর রহমত বরকত পাওয়ার জন্য বিশেষ মোনাজাত করেছি।

নামাজের ইমাম আবু তাহের সিদ্দিকী বলেন, বৃষ্টির জন্য আমরা একত্রিত হয়ে দুই রাকাত নামাজ আদায় করেছি। বিশেষ মোনাজাতের অংশগ্রহণ করেন উপস্থিত মুসল্লিরা এখানে বৃষ্টির জন্য বিশেষ দোয়া করা হয়েছে। এছাড়া আমাদের দেশের মানুষের জন্য দোয়া করা হয়েছে আল্লাহ আমাদের এই পরিস্থিতির অবসান ঘটিয়ে প্রশান্তিময় বাংলাদেশ গড়ে উঠে এমন প্রত্যাশা মোনাজাতে করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত