ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

নড়াইলে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেয়া তরুণ গ্রেপ্তার

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ১৭ জুলাই ২০২২, ১২:৪২  
আপডেট :
 ১৭ জুলাই ২০২২, ১২:৪৮

নড়াইলে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেয়া তরুণ গ্রেপ্তার
ছবি: প্রতিনিধি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেয়ায় অভিযোগে অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আটক যুবকের নাম আকাশ সাহা।

গ্রেপ্তারকৃত আকাশ দিঘলিয়া গ্রামের ব্যবসায়ী অশোক সাহার ছেলে। তিনি স্থানীয় নবগঙ্গা ডিগ্রি কলেজের স্নাতকের শিক্ষার্থী।

এর আগে লোহাগড়ার দিঘলিয়া এলাকার বাসিন্দা সালাউদ্দিন কচি বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেন।

উক্ত মামলার পরিপ্রেক্ষিতে শনিবার (১৬ জুলাই) দিবাগত রাত দুইটার দিকে খুলনা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নড়াইলের লোহাগড়া থানার পরিদর্শক (তদন্ত) হারান চন্দ্র পাল বলেন, আটক আকাশকে রোববার আদালতে সোপর্দ করা হবে।

এদিকে নড়াইলে সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্তদের কাছে গিয়ে সমবেদনা জানিয়েছেন উক্ত এলাকার সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

ধর্ম নিয়ে ফেসবুক পোস্টের জের ধরে শুক্রবার (১৫ জুলাই) সন্ধ্যার পর দিঘলিয়া বাজারের কয়েকটি দোকান ভাঙচুর ও একটি বাড়িতে অগ্নিসংযোগ করেন উত্তেজিত জনতা। একইসাথে একটি মন্দির ভাঙচুর এবং দুটি পারিবারিক মন্দিরে হামলার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিপেটা করে ও ফাঁকা গুলি ছোড়ে। রাত সাড়ে ৯টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজগর আলী বলেন, এলাকার পরিস্থিতি শান্ত আছে। তারপরও পরিস্থিতি নিয়ন্ত্রণে আগামী শুক্রবার পর্যন্ত প্রতিদিন দিঘলিয়া বাজারের দোকান-পাট সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার সকালে উক্ত এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, এলাকার পরিস্থিতি শান্ত রাখতে মোড়ে মাড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। এলাকায় টহল দিচ্ছে র‍্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত