ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

লক্ষীপুরে ডোবায় মিললো ভাই-বোনের মরদেহ

  লক্ষীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৭ জুলাই ২০২২, ১৩:৫১  
আপডেট :
 ১৭ জুলাই ২০২২, ১৪:০১

লক্ষীপুরে ডোবায় মিললো ভাই-বোনের মরদেহ
ছবি: প্রতিনিধি

লক্ষীপুর সদর উপজেলার চররমনী ইউনিয়নের চর মেঘার নব্যার চর এলাকায় দুই ভাই-বোনের রক্তাক্ত মরদেহ পাওয়া গেছে। তাদের বাড়ির পাশের এক ডোবা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। বোন সামিয়ার বয়স দশ বছর ও ভাই তাজমুলের বয়স সাত বছর।

শনিবার (১৬ জুলাই) দিবাগত রাতে তাদের (ভাই-বোনের) মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লক্ষীপুর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার।

বাবার সঙ্গে বের হয়ে নৌকায় বাড়ি ফেরার সময় হঠাৎ জোয়ারের পানি বেড়ে যাওয়ায় তারা হারিয়ে যায়। নিখোঁজের কয়েক ঘন্টা পর রক্তাক্ত মরদেহ উদ্ধারে জনমনে রহস্যের সৃষ্টি করেছে ঘটনাটি। এমন প্রেক্ষাপটে প্রতিপক্ষের বিরুদ্ধে হত্যার অভিযোগ তুলেছেন পরিবার।

জানা যায়, সদর উপজেলার চররমনিমোহন ইউনিয়নের চর মেঘা এলাকার নব্যার চরে পরিবার নিয়ে বাস করেন কৃষক সুজন ডালি। সম্প্রতি তার প্রতিবেশী প্রভাবশালী আক্কাছ ব্যাপারী ও বিলকিছ গংদের সাথে জমি সংক্রান্ত বিরোধে মামলা চলমান রয়েছে। এর জের ধরে তাদের নানা হুমকি ধামকিতে সুজন ওই চরে দিনাতিপাত করছিলেন। শনিবার বিকেলে ৩ সন্তান নিয়ে নৌকাযোগে বাড়ির পাশের একটি দোকানে সদাই করতে যান তিনি।

এরপর বড় সন্তানকে তার সঙ্গে রেখে দিয়ে ছোট দুই সন্তান সামিয়া ও তাজমুলকে নৌকায় উঠিয়ে দিয়ে বাড়ি উদ্দেশ্যে ছেড়ে দেন। এসময় নদীতে জোয়ারের পানি বৃদ্ধি হতে শুরু করে। ডুবে যায় আশে পাশের বিস্তীর্ণ চর এলাকা। কিছুক্ষন পর তাদের খোঁজ নিতে গিয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে বাড়ি পাশের একটি ডোবায় তাদের লাশ মিলে। এতে স্বজন ও এলাকাবাসীর মধ্যে শোক নেমে আসে। এসময় নিহতদের শরীরে বিভিন্ন স্থান থেকে রক্তক্ষরণের দৃশ্য চোখে পড়ে সবার। ঘটনা নিয়ে রহস্যের সৃষ্টি হয়। পানিতে ডুবে মৃত্যু নাকি হত্যাকান্ড এ নিয়ে সংশয় দেখা দেয় জনমনে।

নিহত দুই শিশুর বাবা সুজন গণমাধ্যমের কাছে অভিযোগ করে জানান, পূর্বপরিকল্পিতভাবে প্রতিপক্ষ বিলকিছ গংরা তার সন্তানদের হত্যা করেছে। এ ঘটনার বিচার দাবি করেন তিনি।

এ ব্যাপারে লক্ষীপুরের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ জানান, ভাই ও বোনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। ঘটনার তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানালেন তিনি।

বাংলাদেশ জার্নাল/জিকে/রাজু

  • সর্বশেষ
  • পঠিত