ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ইউপি নির্বাচন

আঙ্গুল ঘষার হিড়িক, তাও দিতে হবে ভোট

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ২৭ জুলাই ২০২২, ১২:০৯  
আপডেট :
 ২৭ জুলাই ২০২২, ১২:১২

আঙ্গুল ঘষার হিড়িক, তাও দিতে হবে ভোট
ছবি- প্রতিনিধি

সকাল ৮টা থেকে শুরু হয় ঠাকুরগাঁও রানীশংকৈল নন্দুয়া ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ। ইউনিয়নের মীরডাঙ্গী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে আসেন নারী ও পুরুষ ভোটার।

কিন্তু কেন্দ্রে ভোট দিতে আসে দেখেন তাদের আঙ্গুলের ছাপ (ইভিএম মেশিন) নিচ্ছে না। পরে টিউবওয়েলের পাশে বা বিভিন্ন ভাবে আঙ্গুল পরিস্কার করতে দেখা যায় অনেক ভোটারকে।

আঙ্গুল পরিস্কার করতে দেখা যায় সায়মা আক্তার (৩৫) নামে এক নারী ভোটারকে। তিনি বলেন, এইবার প্রথম ইভিএম মেশিন দিয়ে ভোট দিচ্ছি। কিন্তু মেশিন আমার আঙ্গুলের ছাপ নিচ্ছে না। সে জন্য আঙ্গুল ঘসে পরিস্কার করছি। কিভাবে ছাপ নেয় না এবার দেখবো।

অন্যদিকে জিল্লুর রহমান নামে আরেক পুরুষ ভোটারকে দেখা যায় মোটরসাইকেলের পেট্রোল বের করে হাত পরিস্কার করছেন।

তিনি বলেন, ‘প্রথমবার মেশিনত ভোট দিবা আসিনু আঙ্গুলের ছাপ নেয় না। ওই তানে গাড়ির তেল দেহেনে হাত পরিস্কার করছু।’

উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ে শান্তিপূর্ণ পরিবেশে চলছে তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। আজ বুধবার (২৭ জুলাই) সকাল আটটা থেকে এক যোগে সাতাশটি কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে ভোটাররা ইভিএম এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

এ দফায় জেলার রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাচোঁর ও নন্দুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ১২৭ জন, আর সংরক্ষিত নারী সদস্য পদে ৪৩ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন।

তিন ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬১ হাজার ১৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ৫৩৮ জন ও নারী ভোটার ২৯ হাজার ৬১০ জন।

এ তিনটি ইউনিয়নেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। জেলার সবকটি ইউনিয়নের মধ্যে বাকি ছিল এ তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত