ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

এক ঘণ্টা আটকে রাখার পর ট্রেন ছেড়ে দিল আন্দোলনকারীরা

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৪ আগস্ট ২০২২, ১৭:১৩  
আপডেট :
 ০৪ আগস্ট ২০২২, ১৭:৪৪

এক ঘণ্টা আটকে রাখার পর ট্রেন ছেড়ে দিল আন্দোলনকারীরা

দিনাজপুরে রেলওয়ের নিরাপত্তাকর্মীকে পিটিয়ে আহত করার ঘটনায় 'থানা পুলিশ মামলা না নেয়ায়' পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন আটকে রেখে বিক্ষোভ করেছে নিরাপত্তাকর্মীরা। পরে লালমনিরহাট রেলওয়ে ম্যানেজার নূর মোহাম্মদের আশ্বাসে কর্মসূচি স্থগিতের পর ট্রেন ছাড়া হয়।

বৃহস্পতিবার দুপুর ২টা ২৫ মিনিট থেকে ৩টা ৩৫ মিনিট পর্যন্ত দিনাজপুর স্টেশন প্লাটফর্মে আটকে থাকার পর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রেনটি।

এর আগে পঞ্চগড় থেকে ট্রেনটি দিনাজপুর প্ল্যাটফর্মে পৌঁছলে দিনাজপুরের নিরাপত্তাকর্মীরা একত্রিত হয়ে রেললাইনের ওপর শুয়ে বিক্ষোভ করে। এতে ট্রেনের যাত্রীরা ভোগান্তিতে পড়ে যায়।

আন্দোলনকারী নিরাপত্তাকর্মী রিপন বলেন, ট্রেনের টিকিট চেকিং করাকে কেন্দ্র করে গতকাল বুধবার পৌনে ছয়টার দিকে মাদকদ্রব্য অধিদপ্তরের কয়েকজন ইন্সপেক্টর অযাচিতভাবে দিনাজপুর রেলওয়ের নিরাপত্তাকর্মীদের ওপর লাঠিচার্জ করে। এতে কয়েকজন গুরুতর আহত হয়। এই ঘটনায় গতকাল সন্ধ্যায় থেকে শুরু করে রাত দুইটা পর্যন্ত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে থানায় মামলা করার চেষ্টা করা হয়। কিন্তু গ্রহণ না করায় আজকে এই কর্মসূচি পালন করা হয়। পরে রেলওয়ে ম্যানেজার নূর মোহাম্মদ আমাদেরকে মামলা গ্রহণে আশ্বস্ত করায় কর্মসূচি স্থগিত করা হয়।

রেলওয়ে ম্যানেজার নূর মোহাম্মদ বলেন, গতকাল ট্রেনের টিকিট চেকিং করা কি নিয়ে রেলওয়ের নিরাপত্তাকর্মীদের সাথে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটে। যার প্রেক্ষিতে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনার করে সিদ্ধান্ত নিতে বিলম্ব হওয়ায় মামলা দিতে একটু দেরি হয়েছে। এতে রেলওয়ের নিরাপত্তাকর্মীরা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি আটকে রাখে। এক ঘণ্টা দশ মিনিট পরে তাদেরকে বুঝিয়ে ট্রেনটি ছেড়ে দেয়া হয়।

উল্লেখ্য, ট্রেনের টিকিট চেকিংকে কেন্দ্র করে গতকাল বুধবার দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে নিরাপত্তাকর্মীদের এটি সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় একজন নিরাপত্তাকর্মীর মাথা ফেটে যায়, আরও দুজনের নিরাপত্তা কর্মীর পোশাক ছিঁড়ে আহত হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত