ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

পারিবারিক কবরস্থানে ছাত্রদল নেতা আলমের দাফন সম্পন্ন

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ০৫ আগস্ট ২০২২, ০০:৩২  
আপডেট :
 ০৫ আগস্ট ২০২২, ০১:১৩

পারিবারিক কবরস্থানে ছাত্রদল নেতা আলমের দাফন সম্পন্ন

ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষের মধ্যে নিহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের দাফন সম্পন্ন হয়েছে। পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে চরনোয়াবাদ এলাকায় আলতাজের রহমান কলেজ মাঠে রাত ১০টায় জানাজার পরে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

লোডশেডিং ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রোববার ভোলা জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে বিএনপি-পুলিশ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারসেল নিক্ষেপ করে। সংঘর্ষে আব্দুর রহীম নিহত হন। আহত হয় পুলিশসহ অর্ধ শতাধিক।

আহত জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম বুধবার বিকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নুরে আলমের লাশবাহী গাড়ি ইলিশা বাসস্ট্যান্ড, নতুন বাজার, বাংলা স্কুল মোড় হয়ে বিএনপি অফিসের সামনে গিয়ে থামে। এ সময় তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। তখন সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

এখানে কিছুক্ষণ অবস্থানের পর তার লাশ নেয়া হয় বাড়িতে। সেখানে স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে ওঠে। আলতাজের রহমান কলেজ মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

কলেজ মাঠে আগ থেকে অবস্থান নেয় বিএনপি ও তার সকল অঙ্গ-সংগঠন এবং আওয়ামী লীগ, জামায়াতসহ দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণিপেশার প্রায় ৮-১০ হাজার মানুষ।

জানাজা শুরু আগে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহম্মেদ, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল ইসলাম, জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর, কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল, নিহতের বড় ভাই আবুল কালাম প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত