ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯ আপডেট : ১৫ মিনিট আগে

রামপুরায় নিজ সন্তানকে শ্বাসরোধে হত্যা করলেন মা!

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ২০:২৭

রামপুরায় নিজ সন্তানকে শ্বাসরোধে হত্যা করলেন মা!
প্রতীকি ছবি
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রামপুরা টিভি সেন্টার সংলগ্ন একটি বাসায় পাঁচ বছরের শিশু কন্যাকে শ্বাসরোধে হত্যা করেছেন মা। রোববার বিকেল সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত শিশুর নাম- ঝুমুর আক্তার জেরিন। তার মা জাকিয়া শম্পা মানসিক ভারসাম্যহীন বলে দাবি স্বজনদের। নিহত শিশুর নানি সালমা বেগম ও মামা জামাল উদ্দিন জানান, ‘জাকিয়ার এক ছেলে ও এক মেয়ে। ঝুমুর বড়। জাকিয়া ৫ মাসের অন্তঃসত্ত্বা। কিন্তু এক মাস ধরে মানসিক সমস্যা দেখা দিয়েছে। কখনো চিৎকার করেন। কখনো বাসা থেকে বের হয়ে যেতে চান। আবার কখনো স্বামীকে বলে সংসার করবো না আমাকে ছেড়ে দে। এ অবস্থায় ঝুমুর গ্রামে তার নানির কাছে থাকতো।’

গত বৃহস্পতিবার চিকিৎসা করাতে স্বপরিবারে গ্রামের বাড়ি শরীয়তপুর থেকে রামপুরায় মামা জামাল হোসেনের বাসায় আসেন ঝুমুররা। শনিবার ডাক্তার দেখানো হয়। ডাক্তার কিছু ওষুধ দিয়ে ১৫ দিন পরে আবার যেতে বলেছেন।

শিশুটির নানি সালমা বেগম আরও বলেন, দুপুরে ঝুমুরকে ঘুম পাড়িয়ে সুজি রান্না করতে যাই। ওই সময় ঝুমুরের মা গোসল করতে গিয়েছিলো। কিছুক্ষণ পর এসে দেখি দরজা বন্ধ। পরে অনেক সময় ধরে দরজা ধাক্কাধাক্কি করতে থাকি। ভেতর থেকে আস্তে আস্তে কান্নার শব্দ আসছিলো। এরপর দরজা ভেঙ্গে রুমের ভেতরে মেঝেতে ঝুমুরকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখি। তার পাশে বালিশ ছিলো। আর পাশেই শিশুর মা জাকিয়া বসা ছিলো। পরে জাকিয়াকে রুমে আটকিয়ে ঝুমুরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্বজনদের ধারণা, বালিশ চাপা দিয়ে বা শ্বাসরোধ করে ঝুমুরকে হত্যা করা হতে পারে।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, শিশুর মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

নিহত ঝুমুর শরীয়তপুরের ভেদেরগঞ্জের চরপলতলী গ্রামের ফার্নিচার মিস্ত্রি জসিম মিয়ার মেয়ে। ঢাকায় রামপুরা টিভি সেন্টারের পাশে কুঞ্জবন এলাকায় মামার বাসায় থাকতো।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত