ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯ আপডেট : ২১ মিনিট আগে

সেপ্টেম্বরে জ্বলানী তেলের সংকট দূর হবে: তোফায়েল আহামেদ

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ০৩:০৮

সেপ্টেম্বরে জ্বলানী তেলের সংকট দূর হবে: তোফায়েল আহামেদ
ছবি: প্রতিনিধি
ভোলা প্রতিনিধি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক বাণিজ্য মন্ত্রী ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, রাশিয়া-ইক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী এখন জ্বালানী সংকট চলছে। এই সংকটে আমরাও পড়েছি। তবে আশা করি আমরা আগামী সেপ্টেম্বরের মধ্যে এ সমস্যা থেকে উত্তরণ হতে পারবো।

রোববার রাত ১০টায় ভোলার বাংলাবাজার স্বাধীনতা জাদুঘর কমপ্লেক্সে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাবেক বাণিজ্য মন্ত্রী বলেন, আওয়ামী লীগের একটানা ১৪ বছরের ক্ষমতাকালীন বিএনপির ফখরুল ইসলাম আলমগীরা “রাজপদ দখল করার কথা বলে” একই বক্তব্য দিয়ে যাচ্ছে। রাজপদ দখল করা এত সহজ না। রাজপথ দখল করেছি আমরা। আওয়ামী লীগের আন্দলনের মুখে ১৯৯৬ সালে বিএনপি মাত্র দেড় মাসের মধ্যে ক্ষমতা ছাড়তে বাধ্য হয়েছে। ১৫ ফেব্রুয়ারী নির্বাচন করেছে আর ৩১ মার্চ ক্ষমতা ছেড়ে বিদায় নিয়েছে। এটাকে বলে আন্দোলন।

এ সময় তিনি বলেন, পদ্মাসেতু দেশের অর্থনীতিকে আরও গতিশীল করেছে। পদ্মাসেতু বাংলাদেশের অর্থনীতিকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। নিজস্ব অর্থায়নে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পদ্মাসেতু বাস্তবায়ন করেছেন। ভোলা-বরিশাল ব্রিজও একদিন হবে। ভোলা-লক্ষ্মীপুর ব্রিজও একদিন হবে ইনশাআল্লাহ।

এর আগে তিনি সন্ধ্যায় ঢাকা থেকে সড়ক পথে পদ্মাসেতু হয়ে ভোলার ভেদুরিয়া ফেরিঘাটে এসে পৌঁছালে কয়েক হাজার নেতা-কর্মীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত