ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ঝিনাইদহে আ'লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২২

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ২৩:৫৩

ঝিনাইদহে আ'লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২২
ছবি: প্রতিনিধি

ঝিনাইদহে আওয়ামী লীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ৪০টি বাড়িতে হামলা করা হয়। হামলায় সময় আহত হয়েছেন আন্তত ২২ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দুই রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

সোমবার ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখরা গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ সুত্রে জানা যায়, শৈলকুপা উপজেলার নিত্যানন্দপুর ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মফিজ উদ্দিন বিশ্বাস ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী ফারুক বিশ্বাসের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ ঘটনার জের ধরে উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

গ্রামবাসিরা জানান, গত রোববার সন্ধ্যায় মাখন নামে ফারুকের এক সমর্থককে মফিজ গ্রুপের লোকজন মারধর করে। মুলত সেই ঘটনার জের ধরে সোমবার উভয় গ্রুপের সমর্থকরা ঢাল সড়কী রামদা ও দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে শেখরা গ্রামের ৪০ বাড়িতে হামলা ও ভাংচুর চালায়। এ সময় আন্তত ২২ জন আহত হয়েছেন।

মফিজ উদ্দিন বিশ্বাসের সমর্থক শেখরা গ্রামের আয়শা খাতুন অভিযোগ করে বলেন, ফারুক সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে তাদের বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করেছে।

বর্তমান চেয়ারম্যান মফিজ উদ্দিন বিশ্বাস অভিযোগ করে বলেন, ইউপি নির্বাচনে পরাজিত হয়ে সাবেক চেয়ারম্যান ফারুক বিশ্বাস বারবার তার সমর্থকদের বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট চালালেও কোন প্রতিকার মিলছে না।

অভিযোগ অস্বীকার করে সাবেক চেয়ারম্যান ফারুক বিশ্বাস বলেন, ইউপি নির্বাচনে তিনি পরাজিত হওয়ার পর থেকে তিনি ও তার সমর্থকরা এলাকায় থাকতে পারছেন না। প্রতিনিয়ত মারধর করা হচ্ছে। পুলিশের কাছে অভিযোগ দিয়ে কোন লাভ হচ্ছে না।

তিনি বলেন, বর্তমান চেয়ারম্যান মফিজ সমর্থকরা নিজেরা নিজেদের বড়িঘরে ভাংচুর চালিয়ে তার ঘাড়ে দোষ চাপাচ্ছেন।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, শেখরা গ্রামে ভাংচুরের ঘটনার সাথে সাথে তিনি সেখানে পুলিশ পাঠিয়েছেন এবং এলাকায় টহল অব্যাহত রেখেছেন। অভিযোগ দিলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত