ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

কাতার সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে উপহার বিনিময়

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ আগস্ট ২০২২, ০০:২৩

কাতার সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে উপহার বিনিময়
ছবি: আইএসপিআর

কাতার সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে বাংলাদেশ সেনাবাহিনীকে ১৮টি আরবীয় ঘোড়া উপহার দেয়া হয়েছে। একই সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনী কাতার সশস্ত্র বাহিনীকে শুভেচ্ছা উপহার হিসেবে ১০টি চিত্রা হরিণ উপহার দিয়েছে বলে আইএসপিআর'র এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টারমাকে সোমবার এ শুভেচ্ছা উপহার বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইএসপিআর জানিয়েছে, বাংলাদেশের পক্ষে সেনাবাহিনীর সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন ঘোড়াগুলো এবং কাতার সশস্ত্র বাহিনীর পক্ষে ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল আজিজ আল সুলাইতি চিত্রা হরিণগুলো গ্রহণ করেন। উপহার বিনিময় অনুষ্ঠানে উভয়পক্ষের সামরিক কর্মকর্তা ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন। কাতার সশস্ত্র বাহিনীর দেয়া ঘোড়াগুলো একটি বিশেষ বিমানে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে অবতরণ করে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের আমন্ত্রণে কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আল-আকীল আল-নাবেত গত ৬ থেকে ৮ জুন বাংলাদেশ সফর করেন। ওই সময় তিনি বাংলাদেশ সেনাবাহিনীর রণপ্রস্তুতি, উন্নত প্রশিক্ষণ, বিশ্ব শান্তিতে ভূমিকা ও সামগ্রিক উচ্চমানের ভূয়সী প্রশংসা করেন।

সফরের অংশ হিসেবে তিনি গত ৮ জুন বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের অফিসার ক্যাডেটদের কমিশন সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে প্যারেডে অভিবাদন গ্রহণ করেন। সফর পরবর্তীকালে পারস্পরিক যোগাযোগের মাধ্যমে দুই দেশের সম্পর্কের আরও উন্নতি ঘটে। এ উপহার বিনিময় অনুষ্ঠান তারই প্রতিফলন বলে জানিয়েছে আইএসপিআর।

আইএসপিআরের পক্ষ থেকে আরও বলা হয়, কাতার সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ সেনাবাহিনীর এ উপহার বিনিময়ের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে, যা অন্যান্য পেশাগত ক্ষেত্রে উভয় দেশের ভবিষ্যৎ যোগাযোগকে আরও নিবিড় ও সুদৃঢ় করবে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত