ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

গোপালগঞ্জে ইমাম হত্যায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ১৫:৩৩

গোপালগঞ্জে ইমাম হত্যায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড
ছবি: প্রতিনিধি

গোপালগঞ্জের মুকসুদপুরে মসজিদের ইমাম ওয়াদুদ খান ওরফে জিন্নাত খান হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং অপর দুই আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন আদালত। এছাড়া এ মামলার ১২ আসামিকে খালাস দেয়া হয়েছে।

বুধবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন। নিহত ওয়াদুদ খান ওরফে জিন্নাত খান চাওচাপূ্র্বপাড়া জামে মসজিদের ইমাম ছিলেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, হায়দার মোল্যা (৬২), ইউনুস মোল্যা (৩৫) ও হিটলার মোল্যা (৩২)। বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত অপর দুই আসামি হলেন, এক বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আক্তার মোল্যা (২৭) ও ছয় মাসের কারাদণ্ডপ্রাপ্ত সাগর মোল্যা (৩০)।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ৮ জুলাই সকালে মুকসুদপুর উপজেলার বাটিকামারী ইউনিয়নের চাওচাপূর্ব পাড়া গ্রামের মসজিদের ইমাম ওয়াদুদ খান ওরফে জিন্নাত খান তার বাড়ির পাশের পুকুরে মাছ ধরছিলেন। এ সময় আসামিরা পুকুরের মালিকানা দাবি করে মাছ শিকারে বাধা দিলে বাকবিতণ্ডা হয়। পরে তাকে কুপিয়ে এবং পিটিয়ে মারাত্মক জখম করা হয়। মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের ছেলে আলীম খান বাদী হয়ে ১৭ জনকে আসামি করে মুকসুদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট মো. শহিদুজ্জামান খান এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ফজলুল হক খান খোকন ও মো. আবু তালেব শেখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত