৫৪ গ্রাম হেরোইনের মামলায় যুবকের মৃত্যুদণ্ড

প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ১৫:৫৭ | অনলাইন সংস্করণ

  জয়পুরহাট প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

জয়পুরহাটে ৫৪.৭০ গ্রাম হেরোইনসহ আটক হওয়া নাজমুল হোসান (২৫) নামে এক যুবককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

বুধবার বেলা ১২টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক গোলাম সরোয়ার আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত নাজমুল হোসেন নওগাঁর বদলগাছী উপজেলার চাঁপাডাল গ্রামের ইউসুফ আলী মন্ডলের ছেলে।

মামলার বিবরণে ও আদালত সূত্রে জানা গেছে, ২০২১ সালের ১৯ জানুয়ারি আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ এলাকায় মাদক বিক্রির গোপন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালায় জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের সদস্যরা। এ সময় ৫৪.৭০ গ্রাম হেরোইনসহ তাকে আটক করা হয়। এ ঘটনায় থানায় মামলা হলে পরে আদালতে মিথ্যা তথ্য দিয়ে নাজমুল জামিন নিয়ে বিভিন্ন এলাকায় পালিয়ে ছিলেন।

এরপর গত ২৪ জুলাই তাকে জামালগঞ্জ বাজার থেকে গ্রেপ্তার করে জয়পুরহাট ডিবি পুলিশের সদস্যরা। পরের দিন বিকেলে তাকে আদালতে তোলা হয়। এরপর তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ১৬ দিনের মধ্যেই আদালত আজ এ রায় দেন। মাত্র ১৬ বিচার কার্যদিবসের মধ্যে এমন রায় জয়পুরহাট জেলার এই প্রথম বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক গোলাম সরোয়ার।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি অ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল ও এপিপি গকুল চন্দ্র মন্ডল। আর আসামিপক্ষে ছিলেন, অ্যাড. আবু কায়ছার ও অ্যাড. মামুন কবির লাবু।

বাংলাদেশ জার্নাল/এসকে