ঢাকা, রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

দে‌শে পৌঁছেছে র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক ইসমাইলের মরদেহ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ আগস্ট ২০২২, ০০:৪২  
আপডেট :
 ১১ আগস্ট ২০২২, ০২:২৩

দে‌শে পৌঁছেছে র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক ইসমাইলের মরদেহ
নিজস্ব প্রতিবেদক

ঢাকার নবাবগঞ্জে হেলিকপ্টার দুর্ঘটনায় আহত হয়ে সিঙ্গাপুরের এক‌টি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ দেশে আনা হয়েছে।

বুধবার সন্ধ্যা সাতটায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক‌টি ফ্লাইটে তার মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

এরপর ইসমাইল হোসেনের প্রথম জানাজার নামাজ বুধবার রাত সোয়া ৯টায় তার নিজ এলাকা রাজধানীর কালশীতে অবস্থিত বাইতুর রহমান জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

র‍্যাব সদর দপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার বেলা ১১টায় র‍্যাব সদর দপ্তরে শ্রদ্ধা নিবেদনের জন্য নেয়া হবে লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ। সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ ঊর্ধ্বতনরা উপস্থিত থাকবেন।

এছাড়া তার তৃতীয় জানাজা বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর বনানীর সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

প্রসঙ্গত, গত ২৭ জুলাই প্রশিক্ষণকালীন হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকার নবাবগঞ্জে দুর্ঘটনায় পড়েন তিনি। দুর্ঘটনার পর তাকে উদ্ধার করে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। দুর্ঘটনায় তিনি মেরুদণ্ডে গুরুতর আঘাত পান। পরে ৫ আগস্ট সিএমএইচ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠা‌নো হয়।

৬ আগস্ট তার মেরুদণ্ডের সফল অস্ত্রোপচার হয়। কিন্তু অন্যান্য শারীরিক জটিলতার কারণে তার অবস্থার অবনতি হয়। শেষে মঙ্গলবার আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত