ঢাকা, রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

লালমনিরহাটে পাচারের শিকার কলেজছাত্রী ভারতে উদ্ধার

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ১১ আগস্ট ২০২২, ১৫:৫৩

লালমনিরহাটে পাচারের শিকার কলেজছাত্রী ভারতে উদ্ধার
ছবি: প্রতিনিধি
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধা মহিলা কলেজের শিক্ষার্থী কুলছুম আক্তার মনিকে অপহরণের পর ভারতে পাচার করা হয়েছে। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে। প্রেম করে বিয়ে করতে গিয়ে পাচারের শিকার হন ওই কলেজছাত্রী। এ অপহরণ ও পাচারের ঘটনায় প্রেমিক তিলক ও তার কয়েকজন বন্ধু জড়িত। এছাড়া হাতীবান্ধা থানার এক পুলিশ সদস্য জড়িত, এমন অভিযোগ ওই ছাত্রীর।

গত বছরের ৫ ডিসেম্বর অপহরণ হয় ওই কলেজছাত্রী। অপহরণের পর হাতীবান্ধা থানায় একটি মামলা দায়ের করেন তার বড় ভাই কামরুজ্জামান লুলু। ওই মামলায় হাতীবান্ধা উপজেলার গেন্দুকুড়ি এলাকার ধনঞ্জয়ের ছেলে তিলকসহ ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা হাতীবান্ধা থানার উপ-পরিদর্শক সুকুমার রায় ওই ছাত্রীকে উদ্ধার না করেই ২ আসামিকে বাদ দিয়ে চার্জশিট আদালতে জমা দিয়েছেন।

ইতোমধ্যে ওই মেয়েকে তার পরিবারের সহযোগিতায় ভারতীয় পুলিশ উদ্ধার করে জেল হাজতে পাঠায়। আটক করেন প্রতারক তিলককেও।

অপহরণের পর পাচার হওয়া ভুক্তভোগী দাবি করেছেন, তাকে ভারতে পাচারের বিষয়টি পুলিশ কর্মকর্তা সুকুমার রায় জানেন। পাচারের সাথে ওই পুলিশ কর্মকর্তা জড়িত।

এ নিয়ে হাতীবান্ধা থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা সুকুমার রায়ের দাবি, তার বিরুদ্ধে টাকা নেয়া ও পাচারে সহযোগিতা করার অভিযোগটি সাজানো। হাতীবান্ধা থানার ওসি শাহা আলম পুরো বিষয়টি গুরুত্বের সাথে দেখছেন। সত্যতা যাচাই করার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/পিএম/এসকে

  • সর্বশেষ
  • পঠিত