ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ২৭ মিনিট আগে

বিষ মেশানো ঘাস খেয়ে ছয় গরুর মৃত্যু

  নেত্রকোণা প্রতিনিধি

প্রকাশ : ১৩ আগস্ট ২০২২, ১০:০৩

বিষ মেশানো ঘাস খেয়ে ছয় গরুর মৃত্যু
ছবি: সংগৃহীত
নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণায় বিষ মেশানো ঘাস খেয়ে ছয়টি গরু মারা গেছে বলে জানা গেছে। মারা যাওয়া গরুগুলোর মধ্যে একটি ষাঁড়, চারটি গাভী ও একটি বকনা বাছুর রয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ৬ লাখ টাকা বলে জানিয়েছেন গরুর বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট আবুল কাশেম।

শুক্রবার (১২ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জেলার আটপাড়া উপজেলার তেলিগাতী ইউনিয়নের চানখা বড়তলী গ্রামে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ওই দিন রাত পৌনে ১২টার দিকে আটপাড়া প্রাণিসম্পদ কার্যালয়ের ড্রেসার আলী আকবর ঘটনাস্থল পরিদর্শন করে মৃত গরুগুলোর নমুনা সংগ্রহ করেছেন। ঘটনাস্থল পরিদর্শন করেছেন আটপাড়া থানা পুলিশও।

গরুর মালিক আবুল কাশেম বলেন, গরুগুলোকে খাওয়ানোর জন্য বাড়ির পাশে থাকা আমার একটি পুকুরের পাড়ে ঘাস চাষ করেছি। ঘাসগুলো প্রতিদিনই গরুগুলোকে খাওয়ানো হয়। প্রতিদিনের মতো শুক্রবার দুপুরেও ওই ঘাস খেতে দেয়া হয়। পরে সন্ধ্যায় কাজের লোকজন গরুগুলোকে গোয়ালে নিয়ে বেঁধে রেখে চলে যায়।

তিনি আরও বলেন, সন্ধ্যায় আমি গোয়ালে গরুগুলো দেখে স্থানীয় বাজারে চলে যাই। পরে সন্ধ্যা ৭টার দিকে বাজার থেকে বাড়ি ফিরে আসার কিছুক্ষণ পর হঠাৎ গোয়ালঘরে শব্দ শুনে গিয়ে দেখি ষাঁড়টি পড়ে আছে। তারপর ১০-১৫ মিনিটের মধ্যে একে একে সবকটি গরু মারা যায়। মৃত গরুগুলোর মুখ থেকে বের হওয়া লালায় বিষের গন্ধ পেয়ে বুঝতে পারি ওই ঘাসে কেউ শত্রুতা করে বিষ মিশিয়ে রেখেছিলো। আর এই বিষ মেশানো ঘাস খাওয়ার ফলেই গরুগুলোর মৃত্যু হয়েছে।

আটপাড়া উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের ড্রেসার আলী আকবর বলেন, একসঙ্গে ছয়টি গরু মারা যাওয়ার কথা শুনে আমি রাতেই ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করেছি। নমুনা পরীক্ষার পর গরুগুলোর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

স্থানীয় আটপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর ইকবাল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনায় লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত