ঢাকা, বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে

ডিজেলের দাম বাড়ানোর পরও সরকার ৮ টাকা ভর্তুকি দিচ্ছে

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ : ১৫ আগস্ট ২০২২, ১৬:৩৬

ডিজেলের দাম বাড়ানোর পরও সরকার ৮ টাকা ভর্তুকি দিচ্ছে
ছবি- সংগৃহীত
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ডিজেলের দাম ১১৪ টাকা বাড়ানোর পরও সরকার আট টাকা ভর্তুকি দিচ্ছে। আমরা খুব কষ্টে দাম বাড়িয়েছি, বাধ্য হয়ে করেছি বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

সোমবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলস্টেশন চত্বরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ জানান।

আইনমন্ত্রী বলেন, আমি জানি-শুধু শুধু চালের দাম বাড়েনি। ডিজেলের দাম ১১৪ টাকা হয়ে গেছে। ১১৪ টাকা করার পরও দেখলাম আট টাকা ভর্তুকি দেয়া হচ্ছে। অন্ততপক্ষে আওয়ামী লীগ চায় না, শেখ হাসিনা চায় না, আনিসুল হক চায় না আপনাদের কষ্ট দিতে। আমরা খুব সুখে ৮৪ টাকা থেকে ডিজেলের দাম ১১৪ টাকা করি নাই। আমরা খুব কষ্টে করেছি, বাধ্য হয়ে করেছি।

তিনি বলেন, একটি লঞ্চের মাঝি যখন ঝড়ে পড়ে তখন সে বোঝে তার যাত্রীরা ভীত, তার যাত্রীরা জীবন মরণের সামনে দাঁড়িয়ে আছে। আমরা নিশ্চয় ইনশাআল্লাহ এই ঝড় পার করতে পারবো। আমরা করোনা মহামারি পার করেছি। ৩০ কোটি করোনা ভ্যাকসিন দেয়া সম্ভব হয়েছে। আসুন আমরা এই দুর্দিন কাটার জন্য পানা চাই।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজলের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন- আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) মো. কামরুল ইসলাম, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত