ঢাকা, বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯ আপডেট : ৪২ মিনিট আগে

বিনম্র শ্রদ্ধায় ফায়ার সার্ভিসের শোক দিবস পালন

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ১৫ আগস্ট ২০২২, ২৩:১০

বিনম্র শ্রদ্ধায় ফায়ার সার্ভিসের শোক দিবস পালন
নিজস্ব প্রতি‌বেদক

বিনম্র শ্রদ্ধায় বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর জাতীয় শোক দিবস পালন করেছে।

সোমবার সকালে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নাম্বারে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এ সময় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন এবং সুরক্ষা সেবা বিভাগের সচিব জনাব মোঃ আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা, অধিদপ্তরের পরিচালক ও প্রকল্প পরিচালকসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় সকাল সাড়ে ৮টায় মিরপুরে অবস্থিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধু কর্নারের শুভ উদ্বোধন করেন।

এরপর তিনি সেখানে আয়োজিত বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের উপর ফায়ার সার্ভিসের কর্মকর্তা-কর্মচারিদের সন্তানদের অংশগ্রহণে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারিদের চিত্রকর্ম প্রত্যক্ষ করেন। দুপুর ১২টায় মিরপুর ট্রেনিং কমপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধুর উপর ডিএফপি নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করেন অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়।

মহাপরিচাল‌কের নির্দেশনা অনুযায়ী দেশের সকল বিভাগ ও সকল জেলা সদর থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা-কর্মচারিরা একযোগে অনলাইনে যুক্ত হয়ে একই সাথে প্রামাণচিত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করেন।

জোহর নামাজের পর সারাদেশে অবস্থিত ফায়ার সার্ভিসের সকল মসজিদে জাতির পিতা ও তার সাথে শাহাদত বরণকারীদের আত্মার মাগিফিরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অধিদপ্তরের মহাপরিচালক পরিচালক ও প্রকল্প পরিচালকদের নিয়ে মিরপুর ট্রেনিং কমপ্লেক্স মসজিদে দোয়ায় অংশগ্রহণ করেন। বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত পুনরায় অধিদপ্তরের সম্মেলন কক্ষে ও দেশের সকল জেলা ও বিভাগীয় অফিসে বঙ্গবন্ধুর উপর নির্মিত এ প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

এছাড়াও ‌সোমবার সূর্যোদয়ের সাথে সাথে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দপ্তর, মিরপুর ট্রেনিং কমপ্লেক্স, বিভাগীয় সদর দপ্তর, জেলা অফিসসহ সকল ফায়ার স্টেশনে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয় এবং জাতীয় শোক দিবসের মাহাত্ম্য তুলে ধরে বাণী ও জাতির পিতার ছবিসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভবনসমূহে ড্রপডাউন ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়।

বাংলাদেশ জার্নাল/সুজন/জিকে

  • সর্বশেষ
  • পঠিত