ঢাকা, বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯ আপডেট : ২৫ মিনিট আগে

ভুলবশত ‘জাহান্নাম’ বলে ফেলেছি: গণশিক্ষা প্রতিমন্ত্রী

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৬ আগস্ট ২০২২, ১২:০০

ভুলবশত ‘জাহান্নাম’ বলে ফেলেছি: গণশিক্ষা প্রতিমন্ত্রী
ছবি: সংগৃহীত
কুড়িগ্রাম প্রতিনিধি

জাতীয় শোক দিবসের আলোচনায় দেয়া বক্তব্যের একটি অংশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় সমালোচনার মুখে পড়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। যদিও এ ঘটনায় প্রতিমন্ত্রী তার ভুল স্বীকার করে বলেছেন, `এটা স্লিপ অব টাং।'

প্রতিমন্ত্রী বলেন, শোক দিবসে তিনি কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন। একটি অনুষ্ঠানে তিনি ভুলবশত ‘জান্নাত’ শব্দের পরিবর্তে ‘জাহান্নাম’ বলেছেন। এটি ‘স্লিপ অব টাং।’

তিনি বলেন, তৎক্ষণাৎ ভুল বুঝতে পেরে জাহান্নাম শব্দটি বলার সঙ্গে সঙ্গে আমি সংশোধন করে কয়েকবার জান্নাত শব্দটি ব্যবহার করি। এ সময় বঙ্গবন্ধুকে ‘জান্নাত’ দানের জন্য দোয়া করেছেন বলেও জানান প্রতিমন্ত্রী।

জাকির হোসেন বলেন, একটি চক্র অসৎ উদ্দেশ্যে হেয় প্রতিপন্ন করার জন্য বক্তব্যের অংশবিশেষ প্রচার করেছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের বক্তব্যের একটি অংশের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ভাইরাল হওয়া ওই ভিডিও ক্লিপটিতে প্রতিমন্ত্রী জাকির হোসেনকে বলতে শোনা যায়, ‘আমরা মন থেকে দোয়া করব বঙ্গবন্ধুকে যেন আল্লাহ জাহান্নামের ভালো জায়গায় স্থান করে দেয়।’ এমন ভুলকে ‘স্লিপ অব টাং’ দাবি করে দুঃখ প্রকাশ করেছেন প্রতিমন্ত্রী জাকির হোসেন।

সোমবার (১৫ আগস্ট) বিকেলে কুড়িগ্রামের রাজীবপুরে উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

এ বিষয়ে রাজীবপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই সরকার বলেন, এটি আসলেই স্লিপ অব টাং হয়েছে। তিনি (প্রতিমন্ত্রী) পরক্ষণেই সংশোধিত বক্তব্য দিয়েছেন।

প্রসঙ্গত, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন কুড়িগ্রাম-৪ আসনের (রৌমারী, রাজীবপুর ও চিলমারী) সংসদ সদস্য এবং রৌমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত