ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯ আপডেট : ২ ঘন্টা আগে

বরগুনায় পুলিশের লাঠিচার্জের ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৬ আগস্ট ২০২২, ১৮:১৩

বরগুনায় পুলিশের লাঠিচার্জের ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি
ঢাবি প্রতিনিধি

জাতীয় শোক দিবসে বরগুনায় ছাত্রলীগের সংঘর্ষ ও পুলিশের লাঠিচার্জের ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মঙ্গলবার ছাত্রলীগের দপ্তর সেল থেকে দেয়া সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

তদন্ত কমিটির সদস্যরা হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেলাল হোসেন বিদ্যুৎ এবং উপ তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুর রশিদ রাফি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক সোমবার বরগুনা জেলা শিল্পকলা একাডেমিতে অনাকাঙ্ক্ষিত সংঘর্ষ ও হামলার ঘটনার তদন্তের স্বার্থে এই তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়।

আরও পড়ুন: সাংসদের সঙ্গে বাদানুবাদ: বরগুনার সেই এডিশনাল এসপিকে বদলি

প্রসঙ্গত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার দুপুরে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দেন বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপর নেতাকর্মীদের নিয়ে তারা জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভায় যোগ দিতে গেলে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীদের সাথে সংঘর্ষ বাধে। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীর নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এছাড়াও বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

ঘটনায় সমালোচনার ঝড় উঠলে একদিন পর আজ মঙ্গলবার (১৬ আগস্ট) আলোচিত অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে বরগুনার দায়িত্ব থেকে সরিয়ে বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত