ঢাকা, বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯ আপডেট : ১০ মিনিট আগে

এমপিকে স্মারকলিপি দিলেন চা শ্রমিকরা

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১৬ আগস্ট ২০২২, ১৮:১১  
আপডেট :
 ১৬ আগস্ট ২০২২, ১৮:১৬

এমপিকে স্মারকলিপি দিলেন চা শ্রমিকরা
সিলেট প্রতিনিধি

দৈনিক মজুরি বৃদ্ধির দাবিতে কাজ বন্ধ রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের চা শ্রমিকরা বাগানে বাগানে মিছিল ও সমাবেশ করেছেন। দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করার দাবি তাদের।

মঙ্গলবার শ্রমিকরা বাগানের পাশাপাশি উপজেলার ভানুগাছ রোডের বিভাগীয় শ্রম অধিদপ্তরের কার্যালয়ের সামনেও মিছিল করেন।

দুপুরে চা শ্রমিকরা যখন শ্রম অধিপ্তরের বিভাগীয় কার্যালয়ের সামনে মিছিল নিয়ে আসেন তখন ভেতরে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের একটি প্রতিনিধিদল বৈঠকে ছিলেন। তারা বেতন বাড়ানোর জন্য শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরীর সঙ্গে আলোচনায় বসেন।

এদিকে চা শ্রমিকদের একটি অংশ উপজেলার চৌমুহনা চত্বরে মানববন্ধন করে দৈনিক মজুরি ৫০০ টাকার দাবি করেন।

পরে তারা শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলী রাজীব মাহমুদ মিঠুন এবং স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদের কাছে স্মারকলিপি দেন।

এই অংশের শ্রমিকদের নেতা বিজয় বুনার্জি ও পরিমল সিং বারাইক বলেন, সংসদ সদস্যের কাছে দৈনিক মজুরি ৫০০ টাকা দাবি সম্বলিত স্মারকলিপি দেওয়া হয়েছে। তিনি বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচান করার আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য, টানা তিন থেকে চারদিন দুই ঘণ্টা করে কর্মবিরতির পর একদিন পূর্ণদিবস কর্মবিরতি বা ধর্মঘট পালন করেছেন মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেটসহ দেশের ২৪১টি চা বাগানের শ্রমিক। সপ্তাহিক ছুটি ও জাতীয় শোক দিবসের জন্য দুদিন কর্মসূচি শিথিল করে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত