ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

স্ত্রীকে গুলি করে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১৬ আগস্ট ২০২২, ২০:৫২

স্ত্রীকে গুলি করে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড
ছবি: প্রতিনিধি

পাবনায় যৌতুকের দাবিতে স্ত্রী রুমানা পারভীন অন্তরাকে গুলি করে হত্যার দায়ে স্বামী আব্দুল্লাহ’র মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে তাকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে। মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়।

মঙ্গলবার দুপুরে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আব্দুল্লাহ পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের পশ্চিম জামুয়া গ্রামের আব্দুল লতিফের ছেলে। নিহত রুমানা পারভীন একই গ্রামের (পশ্চিম জামুয়া) রফিকুল ইসলামের মেয়ে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, রুমানা পারভীন অন্তরার সাথে আব্দুল্লাহর বিয়ে হয় ২০১৩ সালে। তারা ভালবেসে একে অপরকে বিয়ে করেন। কিন্তু বিয়ের পর থেকেই আব্দুল্লাহ তার পরিবারের লোকজনের প্ররোচনায় অন্তরার পরিবারের কাছে এক লাখ টাকা ও একটি মোটরসাইকেল যৌতুক দাবি করেন। যৌতুক না দেয়ায় অন্তরাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করতেন আবদুল্লাহ।

এরই এক পর্যায় ২০১৪ সালের ৩০ অক্টোবর রাতে আব্দুল্লাহ যৌতুকের জন্য অন্তরাকে চাপ দেন। অন্তরা যৌতুকের টাকা এনে দিতে অস্বীকার করলে তাদের মধ্যে ঝগড়াঝাটি শুরু হয়। এক পর্যায়ে আব্দুল্লাহ তার বাবার ঘর থেকে বন্দুক এনে অন্তরাকে গুলি করেন। স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত রুমানা পারভীন অন্তরার বাবা রফিকুল ইসলাম চারজনকে আসামি করে মামলা দায়ের করেন। দীর্ঘ আইনি প্রক্রিয়া ও ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত